জল মাপছেন শোভন

প্রসূন গুপ্ত

তৃণমূল কংগ্রের গোড়ার দিন থেকে দলের সৈনিক শোভন চট্টোপাধ্যায়। শোনা যায়, মাত্র ২২ বছর বয়সেই নাকি তিনি প্রথম কংগ্রেসের কাউন্সিলর হন এবং তখন থেকে মমতা অনুগামী। ২০১০ সালের কলকাতা পুরসভা নির্বাচনে জেতার পর তৃণমূল সুপ্রিমো শোভনকে মহানাগরিক বা মেয়রের দায়েত্ব দেন, ফের ২০১৬ সালে জেতার পরে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নেহধন্য “কানন” একই সঙ্গে মহানাগরিক ও রাজ্যমন্ত্রী সভার সদস্য হন।

২০১৮ থেকে পট পরিবর্তন হতে থাকে। শোভনের নাম জড়িয়ে যায় নারদ কাণ্ডে। একদিকে এজেন্সির চাপ, অন্যদিকে, নাকি সংসারের চাপে বাড়ি ছেড়ে তিনি আশ্রয় নেন তাঁরই বান্ধবীর কাছে। দ্রুত বদলাতে থাকে তাঁর রাজনৈতিক অবস্থান। পদত্যাগ করেন রাজ্য মন্ত্রিসভা থেকে, পরে সরেন মেয়র পদ থেকেও। অনুপস্থিত থাকতে শুরু করেন দলের বিভিন্ন সভায়। এরপর ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পরে দিল্লি গিয়ে মুকুল রায়ের কাছ থেকে উত্তরীয় পরে যোগ দেন বিজেপিতে। কিন্তু ওই অবধি। তারপর ভাইফোঁটার দিন কানন উপস্থিত হন দিদির বাড়িতে। চলচ্চিত্র উৎসবেও তাঁকে দেখা যায় তৃণমূল মন্ত্রীদের পাশে।

বিজেপির রাজ্যনেতারা কিন্তু বলে যাচ্ছেন, শোভন চট্টোপাধ্যায় তাঁদের সাথেই আছেন। এরপর ইডি ডেকে পাঠিয়েছে তৃণমূলের ৪ নেতাসহ ৬ জনকে। তাঁদের মধ্যে শোভন নেই। পাশাপাশি শোভনের নির্বাচনী ক্ষেত্র ১৩১ নং ওয়ার্ড দেখাশুনা করতেন তাঁর স্ত্রী রত্না। আপাতত তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে বলে শোনা যাচ্ছে। কিন্তু শোনা যাচ্ছে না শোভন ঠিক এখন কোথায়? তিনি কি জল মাপছেন নিশ্চয়ই জানা যাবে ২০২১ নির্বাচনে আগে।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post