লড়াই হবে সমানে সমানে, আজ রাজস্থানের মুখোমুখি KKR

 

শেষবার আমিরশাহিতে দু'দলের মুখোমুখি লড়াই টাই হয়েছিল। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারেও ম্যাচ টাই হয়। বাউন্ডারি কাউন্টে রাজস্থান পরাজিত করে কেকেআরকে। সেই অবিসাস্য ম্যাচের স্মৃতি আজও তাজা অনেকের মনে। বুধবার ফের মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। প্রথম ম্যাচে হেরে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে নাইটরা। অপরদিকে রাজস্থান যেন অশ্বমেধ ঘোড়া। দুই ম্যাচ খেলে দুটিতেই জিতেছে। ফলে আজ তৃতীয় জয়ের লক্ষ্যেই মাঠে নামবে তাঁরা। সঞ্জু স্যামসন, রাহুল তেওটিয়ার সঙ্গে রয়েছেন জস বাটলার। প্রত্যেকেই পাওয়ার হিটার। অধিনায়ক স্টিভ স্মিথও যথেষ্ট ছন্দে রয়েছেন। রাজস্থান দুটি ম্যাচেই অনায়াস ২০০ রানের গন্ডি পার করেছে এবারের আইপিএলে। তাই কলকাতার কাছে বেশ কঠিন ম্যাচ সেটা বলাই বাহুল্য। নাইট শিবিরের বড় চ্যালেঞ্জ রাজস্থানের শক্তিশালি ব্যাটিং লাইনআপকে থামানো। যদিও এরআগে আইপিএলে ২০ বারের মুখোমুখি লড়াইয়ে দু'দল একে অপরকে পরাজিত করেছে ১০ বার করে। ফলে ম্যাচটি যে খুব উপভোগ্য হবে সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। কেকেআরের আন্দ্রে রাসেল এবার একেবারেই ছন্দে নেই। তবে গত ম্যাচে শুভমন গিল ও ইয়ন মর্গ্যান ছন্দে ফিরেছেন। তাই বোলিং লাইনআপই ভরসা কলকাতার। যদিও তারকা স্পিনার কুলদীপ যাদব দুই ম্যাচে একটিও উইকেট পাননি। তবুও নাইট শিবির তাকিয়ে আছে স্পিন ত্রয়ীর দিকে। সুনীল নারাইন, কুলদীপ যাদব ও বরুন চক্রবর্তীর দিকে। সঞ্জুদের বিরুদ্ধেও চমক হয়ে উঠতে পারেন বিস্ময় স্পিনার বরুণ। বরুণের বল বেশি ঘোরে না। কিন্তু উইকেটের সোজাসুজি ক্রমাগত বল করে যেতে পারেন তরুণ এই স্পিনার। সবশেষে বলা যায় ক্রিকেট বিশ্ব মুখিয়ে আছে দুই অসাধারণ পাওয়ার হিটারের দ্বৈরথ দেখতে। সঞ্জু স্যামসন বনাম আন্দ্রে রাসেল।

সম্ভাব্য দল-

কলকাতা নাইট রাইডার্স: শুভমন গিল, সুনীল নারিন, নীতিশ রানা, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক (ক্যাপ্টেন ও উইকেটকিপার), আন্দ্রে রাসেল, বরুণ চক্রবর্তী, প্যাট কামিন্স, কুলদীপ যাদব, কমলেশ নাগারকোটি ও শিবম মাভি।
রাজস্থান রয়্যালস: রবিন উথাপ্পা, জোস বাটলার, সঞ্জু স্যামসন (উইকেট কিপার), স্টিভ স্মিথ (অধিনায়ক), রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, টম কারান, জোফ্রা আর্চার, অঙ্কিত রাজপুত/বরুণ অ্যারন, শ্রেয়স গোপাল ও জয়দেব উনাদকাট।

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post