চকলেট সিঙাড়া

 সিঙাড়া খেতে আমরা সবাই খুব ভালোবাসি। বিকেলে চায়ের সঙ্গে এর জুড়ি মেলা ভার। সেই সিঙাড়া যদি চকলেটের স্বাদে হয় তবে তো সোনায় সোহাগা। ছোটরাও চেটেপুটে খাবে চকলেট সিঙাড়া। তবে চলুন চকলেট সিঙাড়া বানিয় চমকে দিন সকলকে।
উপকরণ
১ কিলো ময়দা, ৩৫০ গ্রাম ময়দা, ১০ গ্রাম বড় এলাচ, ৫০০ গ্রাম চকলেট টুকরো, ২৫০ গ্রাম রোস্টেড আমন্ড, ২৫০ গ্রাম রোস্টেড কাজু, ১০০ গ্রাম পেস্তা, ১ কিলো চিনি, ২.৫ গ্রাম গরম মশলা গুঁড়ো, ভাজার জন্য তেল।
পদ্ধতি
ময়দা, ঘি ও এলাচ গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিন। পরিমান মতো জল দিয়ে ময়দাটা ভালো করে মেখে নিন। মোড়কের উপাদান তৈরি। এটা ঢাকা দিয়ে রেখে দিন। এবার পুর তৈরির জন্য চকলেট গলিয়ে নিন। এর সঙ্গে ড্রাই ফ্রুটস দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এবার ময়দার তৈরি মন্ড দিয়ে ছোট ছোট বল বানিয়ে নিন, প্রতিটা বলে যেন ৩০ গ্রাম মতো থাকে। এবার পাতলা পাতলা করে লুচির মতো বেলে ফেলুন। লুচিগুলি মাঝ বরাবর কেটে নিনএমন করে যাতে পুর ভরতে পারেন। পুর ভরে এবার হাতে জল দিয়ে মুখ বন্ধ করুন, যাতে কোনভাবেই ফেটে না যায়। একটা করে বানিয়ে প্লেটের উপর রাখতে শুরু করুন। প্রতিটি সিঙাড়া তৈরির সময়ে যখন মুখ বন্ধ করবেন তখন খুব সচেতন ভাবে দেখুন যাতে কোনভাবেই ভাজার সময় ফেটেনা যায়। এবার হাল্কা আঁচে পাত্রে তেল গরম করুন । সিঙাড়াগুলো তেলে ছেড়ে দিন। সোনালি করে ভেজে ফেলুন। তেল ঝরিয়ে পরিবেশন করুন

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post