পুতিন থেকে মমতা মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন সকলেই

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭০ তম জন্মদিন। বিশ্বের তাবড় জননেতাদের মধ্যে মোদির জনপ্রিয়তা বেশ আকর্ষণীয়। এদিন মোদির জন্মদিনে শুভেচ্ছার বন্যায় ভাসল প্রধানমন্ত্রীর সোশাল মিডিয়ার দেওয়াল। দেশের বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, ক্রীড়া ব্যক্তিত্ব, বলিউডের স্টার থেকে শুরু করে আমজনতা জন্মদিনের শুভেচ্ছায় ভাসিয়ে দিলেন প্রধানমন্ত্রীকে। এমনকি বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারাও বাদ গেলেন না। মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লদিমির পুতিন, জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল, ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সান্না মারিন, নেপালের প্রধানমন্ত্রী কেপি ওলি সহ অনেকেই।


মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন টুইট করে লেখেন, ‘মোদিজিকে ৭০তম জন্মদিনের শুভেচ্ছা, আমি তাঁর সুস্বাস্থ্য কামনা করছি’। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট করে জানান, ‘জন্মদিনের অনেক শুভেচ্ছা জানাই। আপনি ভারতের ঐতিহ্য, মূল্যবোধ ও গণতন্ত্রের পরম্পরাকে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সর্বদা সুস্থ ও আনন্দে থাকুন’। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন রাহুল গান্ধিও।
ইদানিং প্রায় রোজই টুইট করে মোদী সরকারকে তুলোধনা করছিলেন রাহুল। তবে এদিন বেশ আন্তরিক ছিলেন কংগ্রেস নেতা। দিল্লির মুখ্যমন্ত্রী ও আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল লেখেন, ‘স্যার আপনাকে শুভ জন্মদিনের শুভেচ্ছা। আপনার দীর্ঘ ও সুস্থ জীবনের জন্য আমি প্রার্থনা জানাই। মোদির অন্যতম সহযোদ্ধা অমিত শাহ সহ কেন্দ্রীয় মন্ত্রীসভার অনেকেই প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন।
অপরদিকে নরেন্দ্র মোদির জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে চিঠি লিখেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লদিমির পুতিন, জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল। মোদিকে ৭০তম জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন লেখেন, ‘নরেন্দ্র মোদীর সঙ্গে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে, তিনি তাকে সম্মান করেন’। চিঠিতে তিনি আরও লিখেছেন ‘ভারতকে সামাজিক, অর্থনৈতিক, বৈজ্ঞানিক এবং প্রযুক্তিগত উন্নয়তির পথে চালনা করার জন্য মোদিকে অভিনন্দন’। অপরদিকে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলের পাঠানো শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রী দফতরের অফিসিয়াল ট্যুইট হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে।

মর্কেল লিখেছেন, ‘আপনাকে ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা। বিশেষ করে এই কঠিন সময়ে আপনার স্বাস্থ্য ভালো থাকার কামনা করি। গত কয়েক বছরে আমরা দুজনে ভারত ও জার্মানির মধ্যে ঐতিহাসিকভাবে ভালো সম্পর্ককে আরও মজবুত করে তুলেছি’। সংঘাতের আবহেও মোদিকে শুভেচ্ছাবার্তা দিতে ভোলেননি নেপালের প্রধানমন্ত্রী কেপি ওলি। মোদির সুস্বাস্থ্যের প্রার্থনা করে তিনি লিখেছেন, ভারত ও নেপালের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে একসাথে কাজ করতে চান।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post