চুর্ণ বিরাট দুর্গ, তিনটি রেকর্ড লোকেশ রাহুলের

ব্যক্তিগত জীবনে খুশির আবহ থাকলেও আইপিএল একেবারেই ভালো যাচ্ছে না বিরাট কোহলির। ত্রয়োদশ আইপিএলের প্রথম ম্যাচে ব্যর্থ হওয়ার পর দ্বিতীয় ম্যাচেও চূড়ান্ত ব্যর্থ। ফলে তাঁর দল রয়াল চ্যালেঞ্জ ব্যাঙ্গালুরু গো-হারা হারল কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে। অপরদিকে এই ম্যাচে নায়ক হয়ে উঠলেন প্রদীপের নীচে থাকা এক ব্যাটসম্যান। তিনি পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। তাঁর ব্যাট থেকে এল এক রূপকথার ইনিংস। সাতটি ৬ এবং চোদ্দটি ৪ সহ মাত্র ৬৯ বলে কেএল রাহুল খেললেন ১৩২ রানের ইনিংস।

 

মূলত তাঁর ব্যাটেই ভর করে পাঞ্জাব ২০ ওভারে তুললেন পাহাড় প্রমান ২০৬ রান। তবুও রয়াল চ্যালেঞ্জ বেঙ্গালুরুর ফ্যানরা ভেবেছিলেন কোহলি ম্যাজিক দেখবেন। কিন্তু তাঁদের সেই আশায় জল ঢেলে কিং কোহলি ৫ বলে মাত্র ১ রান করেই প্যাভিলিয়নে ফেরত গেলেন। আরসিবি-র হয়ে ফিঞ্চ, ডি-ভিলিয়ার্স, ওয়াশিংটন সুন্দর ও শিভম দুবে দুই অঙ্কের রানে পৌঁছাতে পেরেছেন। বাকিরা আয়ারাম-গয়ারাম। ফলে মাত্র ১০৯ রানেই থেমে গেল আরসিবি-র ইনিংস। দল হারল ৯৭ রানে।

 

এবার আসি রাহুলের কথায়। পাঞ্জাব অধিনায়ক এদিন অনেকগুলি রেকর্ড গড়লেন। এমনকি এক অনন্য রেকর্ড করে ছাপিয়ে গেলেন কিংবদন্তি শচিন তেন্ডুলকরকেও। রাহুল দ্রুততম ভারতীয় ব্যটসম্যান হিসেবে আইপিএলে ২০০০ রান পূর্ণ করলেন। শচিন এই রেকর্ড করেছিলেন ৬৩ ইনিংসে, রাহুল এই মাইলস্টোন ছুঁলেন ৬০ ইনিংসে। ১৩২ রানের ইনিংস আইপিএল ইতিহাসে কোনও ভারতীয় সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ২০১৮ আইপিএলে ঋষভ পন্থ খেলেছিলেন ১২৮ রানের ইনিংস। এখন সেই রেকর্ডকেও ছাপিয়ে গেলেন কেএল রাহুল। পাশাপাশি এটিই কোনও অধিনায়কের খেলা আইপিএলে সর্বোচ্চ রানের ইনিংস।

 

 

 ২০১৭ সালে ডেভিড ওয়ার্নার সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হিসেবে ১২৬ রানের ইনিংস খেলেছিলেন। এই রেকর্ড নিজের দখলে আনলেন রাহুল। আর আইপিএলের ইতিহাসে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের তালিকায় চার নম্বরে চলে এলেন রাহুল। ক্রিস গেইলের ১৭৫, ম্যাককালামের ১৫৮ ও ডি-ভিলিয়ার্সের ১৩৩ রানের পর রাহুলের এই ১৩২ রানের ইনিংস।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post