আইএসএল খেলবে ইস্টবেঙ্গল, নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী

সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন ইস্টবেঙ্গল চলতি বছরেই আইএসএল খেলবে। সেইসঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের বহু প্রতীক্ষিত স্পনসর বা ইনভেস্টরের নামও জানিয়ে দিলেন তিনি। ফলে অগুণতি ইস্টবেঙ্গল সমর্থক হাঁফ ছেড়ে বাঁচলেন। চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগান ক্লাব আগেই এটিকে-র সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএল খেলবে এবছর।
কিন্তু মূল স্পনসর কোয়েসের সঙ্গে চুক্তিভঙ্গের পর নতুন স্পনসর বা ইনভেস্টর খুঁজতে হিমশিম খাচ্ছিলেন লাল-হলুদ কর্তারা। এই পরিস্থিতিতে ক্লাব কর্তাদের পাশে দাঁড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে চলতি বছরেই কি আইএসএল খেলবে ইস্টবেঙ্গল? এই ব্যাপারে আয়োজক সংস্থা এফএসডিএল কিছু জানায়নি এখনও। তবে মুখ্যমন্ত্রী এদিন জানান, তিনি আশাবাদী ইস্টবেঙ্গল আইএসএল খেলবে। ইনভেস্টর গ্রুপের এক প্রতিনিধিও ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন, তিনি ক্লাব কর্তাদের পাশে বসেই বলেন, ক্রীড়াক্ষেত্রে এই প্রথম আমাদের ইনভেস্টমেন্ট। তবে জয়ের জন্যেই মাঠে নেমেছি আমরা।
এদিন নবান্নে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই ইস্টবেঙ্গল কর্তারা জানিয়ে দিলেন ক্লাবের নতুন স্পনসর ‘শ্রী সিমেন্ট’। উল্লেখ্য, করোনা আবহে আইএসএল খেলার জন্য বড়সড় লগ্নি টানতে কার্যত ব্যর্থ হচ্ছিলেন ক্লাব কর্তারা। শেষ পর্যন্ত তাঁরা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হন। সূত্রের খবর, তাঁরই হস্তক্ষেপে এদিন ইস্টবেঙ্গলে নতুন ইনভেস্টর এল। এদিন নবান্নে ক্লাব কর্তা ও শ্রী সিমেন্টের শীর্ষকর্তাদের উপস্থিতিতেই মুখ্যমন্ত্রী বলেন, ‘করোনা সংক্রমণ চলছে, নানারকম আর্থিক সঙ্কট রয়েছে। তা সত্ত্বেও আমরা কেউ চাইনি ইস্টবেঙ্গল ক্লাব এই ১০০ বছর পেরিয়ে এসে আইএসএল খেলতে পারবে না। বা তাঁদের ক্লাবের মর্যাদাটা হারিয়ে যাবে। লক্ষ লক্ষ সমর্থক বঞ্চিত হোন এটা আমরা চাই না। আমরা মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহামেডান–সমস্ত দলকে ভালবাসি’। ইস্টবেঙ্গলের সাধারণ সম্পাদক কল্যাণ মজুমদার, অন্যতম শীর্ষ কর্তা দেবব্রত সরকার, ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস সহ ইনভেস্টর সংস্থার একাধিক প্রতিনিধিকে নিয়ে এদিন বিকেল ৪টে নাগাদ নবান্নে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post