ভারতে গণতন্ত্র বলে কিছু নেই’, হাথরস নিয়ে বিজেপিকে তোপ মমতার

প্রত্যাশা মতোই হাথরস কাণ্ড নিয়ে পিজেপিকে তুলোধোনা করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবারই হাথরসের দলিত কন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনা এবং সেখানে যাওয়ার পথে তৃণমূল সাংসদ প্রতিনিধিদের উত্তর প্রদেশ পুলিশের হেনস্থার প্রতিবাদে রাজপথে মিছিল করেন তিনি। এদিন বিড়লা তারামণ্ডল থেকে প্রতিবাদ মিছিলে অংশ নেন মুখ্যমন্ত্রী। জওহরলাল নেহরু রোড হয়ে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনের পাশ দিয়ে তিনি মিছিল নিয়ে পৌঁছন মেয়ো রোডে, গান্ধী মূর্তির পাদদেশে। এরপর সংক্ষিপ্ত ভাষণে তিনি একহাত নিয়েছেন কেন্দ্রের ও উত্তর প্রদেশের বিজেপি সরকারকে।
ভাষণে তিনি বলেন, ‘ভোটের সময় দলিতের বাড়িতে খাবে, ছবি তুলবে। তারপর ভোট শেষ হলেই অত্যাচার করবে। পঞ্জাবি কৃষকরা লড়াই করছে, তুমি কে সব ঠিক করার? ওয়ান নেশন, ওয়ান পলিটিক্যাল পার্টির দিকে এগোচ্ছে দেশ। রাষ্ট্রপতি শাসনের দিকে এগোচ্ছে দেশ। ভারতবর্ষে কোনও গণতন্ত্র নেই। কেউ কথা বলতে পারবে না। এটা কি দেশ চলছে? একনায়কতন্ত্র চলছে। রবীন্দ্রনাথ, নজরুল, মহাত্মা গান্ধীরা যেন এদেশে জন্মাননি, উনিই সব। বিজেপিই সব। শুধু ভাষণ দিয়েই চালাচ্ছেন সব’।
এদিনের মঞ্চ থেকেই তিনি দলীয় নেতৃত্বকে নির্দেশ দেন হাথরসের ঘটনা নিয়ে পাড়ায় পাড়ায় পোস্টারিং করার। তবে শুধু বিজেপিকে আক্রমণ করেই তৃণমূল নেত্রী থেমে থাকেননি। সিপিএমকেও ঠুকে তিনি বলেন, ‘হাথরসের মতো একই ঘটনা সিঙ্গুরেও ঘটেছিল’। রাজনৈতিক বিশেষজ্ঞদের কথায়, উত্তরপ্রদেশের পরিস্থতিকে হাতিয়ার করেই বঙ্গ বিজেপি-বিরোধিতার পারদ চড়াতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post