শুভেন্দুর সভার আগেই মহিষাদল ছয়লাপ শিবসেনার পতাকায়

শুক্রবারই মন্ত্রীত্ব ছেড়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা শুভেন্দু অধিকারী। রবিবার তাঁর  পূর্ব মেদিনীপুরের মহিষাদলে সম্পূর্ণ অরাজনৈতিক মঞ্চে একটি সভায় অংশ নেওয়ার কথা। সেইমতো প্রস্তুতি চলছে জোর কদমে। এরমধ্যেই সভাস্থলের আশেপাশে শিবসেনার পতাকায় ছয়লাপ হয়ে গিয়েছে। আর এতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পাশাপাশি নতুন করে জল্পনার সৃষ্টি হয়েছে বাংলার রাজনৈতিক মহলে। রবিবার মহিষাদলের ছোলাবাড়িতে প্রয়াত স্বাধীনতা সংগ্রামী রনজিৎ বয়ালের স্মরণসভায় যোগ দেবেন বিধায়ক শুভেন্দু অধিকারী।  তাম্রলিপ্ত জনকল্যাণ সমিতির ব্যানারেই হবে স্মরণসভা। জানা যাচ্ছে, স্মরণসভা উপলক্ষে একটি জনসভা করার কথা শুভেন্দুর। কিন্তু সভার একদিন আগেই মহিষাদলের বিভিন্ন এলাকায় দেখা গেল একাধিক শিবসেনার পতাকা।

 কে বা কারা এই পতাকাগুলি লাগিয়ে গিয়েছে সেই বিষয়ে অন্ধকারে এলাকাবাসী। ফলে প্রশ্ন উঠছে শুভেন্দুর সভাস্থলের আশপাশ শিবসেনার পতাকায় ছয়লাপ হল কেন? তবে নতুন কোনও রাজনৈতিক সমীকরণের জন্ম নিতে চলেছে? এপ্রসঙ্গে মহিষাদল ব্লক তৃণমূলের সভাপতি তিলক চক্রবর্তী জানিয়েছেন, ভোটের আগে এরকম অনেক রাজনৈতিক দলের পকাতাই দেখা যায়। বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহ সভাপতি জানিয়েছেন, প্রত্যেক রাজনৈতিক দলেরই অধিকার রয়েছে নিজেদের পতাকা লাগানোর।

কিন্তু সাধারণ মানুষের প্রশ্ন, সাম্প্রতিক কোনও নির্বাচনেই তো তমলুক বা মহিষাদলে শিবসেনা প্রার্থী দেয়নি। বা নির্বাচনে অংশগ্রহন করেনি। সেই ২০০৯ সালের লোকসভায় একবার শিবসেনা প্রার্থী দিয়েছিল। যদিও ভোট মিলেছিল নগন্য। তাছাড়া শিবসেনার সংগঠনও সেভাবে নেই এই এলাকায়। তবে তাঁদের পতাকায় এলাকা ভরিয়ে দিল কারা? যদিও এই প্রসঙ্গে শিবসেনা এবং শুভেন্দু অনুগামীদের তরফ থেকে কোনও সদুত্তর পাওয়া যায়নি।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post