ক্ষমা চাইলেন অ্যাডাম গিলক্রিস্ট

ধারাভাষ্য দিতে গিয়ে দুজনের মধ্যে গুলিয়ে ফেললেন কিংবদন্তি অস্ট্রেলিয়ান উইকেটকিপার-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট। পরে তিনি ক্ষমাও চেয়ে নিয়েছেন। যে দুই ভারতীয় ক্রিকেটারের নামে ভুল করে ফেলেছেন গিলক্রিস্ট, তাঁদের একজন শনিবারের ম্যাচে ছিলেন, আরেকজন ছিলেন না।


শুক্রবার সিডনিতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ভারতকে ৬৬ রানে হারিয়ে সিরিজ শুরু করেছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে ভারতের জার্সিতে ক্যারিয়ারের ষষ্ঠ ওয়ানডেটি খেলতে নেমেছেন নবদীপ সাইনি। কিন্তু তাঁর ব্যাপারে কথা বলতে গিয়ে আরেক ভারতীয় ক্রিকেটার মহম্মদ সিরাজের সঙ্গে গুলিয়ে ফেলেন গিলক্রিস্ট, যে সিরাজ কিনা ম্যাচে খেলেনইনি!


ম্যাচে সাইনিকে নিয়ে কথা বলতে গিয়ে কমেন্টারিতে গিলক্রিস্ট বলেন, এই মাসের শুরুর দিকেই বাবাকে হারিয়েছেন সাইনি। তথ্যটা ভুল ছিল। আসলে ২০ নভেম্বর বাবা হারান সিরাজ। দুজনের পরিচয়ে ভুলটা তিনি পরে বুঝতে পারেন টুইটারে এসে। তাঁকে ভুলটা ধরিয়ে দেন বেশ কয়েকজন ক্রিকেটভক্ত। এঁদের মধ্যে একজন নিউজিল্যান্ডের পেসার মিচেল ম্যাকলেনাহান।

 

ম্যাকলেনাহান অবশ্য গিলক্রিস্টকে ট্যাগ করেননি, ফক্স ক্রিকেটকে ট্যাগ করে টুইট করেছেন, সিরাজ তার বাবাকে হারিয়েছে, সাইনি নয়। সিরাজের পরিবারের জন্য সমবেদনা জানাচ্ছি। জাতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাওয়ার পর গত ২০ নভেম্বর বাবা মারা যাওয়ার কথা জানতে পারেন সিরাজ। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তখন সিরাজকে অনুমতি দেয় দেশে গিয়ে পরিবারের সঙ্গে শোকের সময়টা কাটানোর জন্য। কিন্তু ভারতের টেস্ট দলের অংশ হয়ে অস্ট্রেলিয়ায় যাওয়া সিরাজ থেকে যান অস্ট্রেলিয়ায়। 

 

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিপক্ষেই গত বছর অ্যাডিলেডে ওয়ানডে অভিষেক হয় ২৬ বছর বয়সী ভারতীয় পেসারের, এখনও পর্যন্ত ওই একটি ওয়ানডেই খেলেছেন ভারতের হয়ে। টি-টোয়েন্টি অভিষেক আরও তিনবছর আগেই হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে, এখন পর্যন্ত টি-টোয়েন্টি খেলেছেন তিনটি।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post