কয়লা পাচার তদন্তে এবার রাজ্যের ২২ জায়গায় সিবিআইয়ের তল্লাশি

কয়লা পাচার কাণ্ডে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই এবার রাজ্যজুড়ে তল্লাশি অভিযান শুরু করল। শনিবার সকাল থেকেই তল্লাশি চালানো হচ্ছে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জায়গায়। সিবিআই সূত্রে খবর, এদিন সকালে নিজাম প্যালেস থেকে সিবিআই আধিকারিকদের ২২টি দল আলাদা আলাদা করে অভিযানের উদ্দেশ্যে বের হয়। কলকাতা, রানিগঞ্জ, দুর্গাপুর, আসানসোল সহ দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি জায়গায় তল্লাশি চালাচ্ছে সিবিআই। উল্লেখ্য, কয়েকদিন আগে কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝির অফিসে আয়কর বিভাগ তল্লাশি চালায়।সেই সূত্র ধরেই তাঁর বাড়ি ও অফিসে হানা দিয়েছে  সিবিআই আধিকারিকরা। 

কয়লা পাচার কাণ্ডে আয়কর দফতর প্রথমে তদন্তে নামে, এখন আরেক কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইও আলাদা করে তদন্ত শুরু করেছে। সূত্রের খবর, কলকাতায় শেক্সপিয়র সরণী-সহ বেশ কয়েকটি জায়গায় অনুপ মাঝির বাড়ি ও অফিসে চলছে সিবিআই তল্লাশি। জানা যাচ্ছে, গরু পাচার কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হকের সঙ্গে কয়লা পাচার কাণ্ডের মূল চক্রী অনুপ মাঝি ওরফে লালার যোগাযোগের সূত্র পেয়েছে সিবিআই। সেই সূত্র ধরেই এবার কয়লা পাচার নিয়ে আসরে নামে তাঁরা। 

যদিও অনুপ মাঝি এখনও বেপাত্তা। দিন কয়েক আগেই আয়কর দফতর থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি চেয়ে পাঠায় সিবিআই। এবার তল্লাশি শুরু করে অনুপ মাঝিকে আরও চাপে ফেলতে চাইছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। অনেকটা গরু পাচারের মতোই কয়লা পাচারের সেফ প্যাসেজ হিসেবে এনামুলের সাহায্য নিত অনুপ মাঝি।
 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post