অভিষেককে জোড়া আইনি নোটিশ দিলীপ-কৈলাশের ছেলের

ভোট যত এগিয়ে আসছে ততই তপ্ত হচ্ছে বঙ্গ রাজনীতি। রোজই বিভিন্ন জনসভা থেকে একে অপরের বিরুদ্ধে তোপ দেগে চলেছেন রাজনৈতিক নেতানেত্রীরা। কয়েকদিন ধরে ‘ভাইপো’ মন্তব্য নিয়ে তরজা চলছিল বিজেপি ও শাসকদলের নেতাদের মধ্যে। এবার ভাষণের লড়াই গড়াতে চলেছে আদালতের আঙ্গিনায়। তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জোড়া আইনি নোটিশ ধরাতে চলেছেন বিজেপির দুই শীর্ষ নেতা। 


তৃণমূল যুব সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় রবিবার সাতগাছিয়ায় এক সভা থেকে তীব্র আক্রমণ করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। তিনি মঞ্চ থেকেই বলেন, ‘দিলীপ ঘোষ গুন্ডা, মাফিয়া’। পাশাপাশি তিনি চ্যালেঞ্জও ছুঁড়ে দিয়েছিলেন আইনি পদক্ষেপের। এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিশ পাঠিয়ে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনদিনের মধ্যে ক্ষমা চাইতে হবে ডায়মন্ডহারবারের সাংসদকে। মন্তব্য প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা না চেলে অন্য পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে ওই নোটিশে। 

 

সোমবার দুপুরেই এই নোটিশ পাঠান দিলীপ ঘোষের আইনজীবী পার্থ ঘোষ। এই প্রসঙ্গে সোমবার এক সাংবাদিক সম্মেলনে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা ইন্দ্রনীল সেন পাল্টা তোপ দেগে বলেন, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সৎ সাহস আছে তাই মঞ্চ থেকে এ কথা বলতে পেরেছেন’। অন্যদিকে  অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিশ পাঠানোর প্রস্তুতি নিয়েছেন কৈলাস বিজয়বর্গীয় ছেলে আকাশ।

 

 রবিবারের সভা থেকে ডায়মন্ড হারবারের সাংসদ এক সভা থেকে বিজেপির সর্বভারতীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় এবং তাঁর ছেলেকেও ‘গুণ্ডা’ বলে কটাক্ষ করেছিলেন। এই মন্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে বলে আইনজীবী বিকাশ সিং মারফত চিঠি পাঠাচ্ছেন আকাশ বিজয়বর্গীয়। ক্ষমা না চাইলে অভিষেকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে ওই আইনি নোটিশে।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post