বাড়ি ভাঙা মামলায় জয় কঙ্গনার, বিএমসি-কে ভৎর্সনা বোম্বে হাইকোর্টের


কঙ্গনা রানাউতের বাংলোর ‘অবৈধ’ অংশ ভেঙে ফেলা নিয়ে বোম্বে হাইকোর্টের তীব্র তিরস্কার হজম করল বৃহণ্মুম্বই পুরনিগম (BMC)। বলিউডের অভিনেত্রীর পলি হিলসের বাড়ির একটা অংশ অবৈধভাবে তৈরি হয়েছে বলে ওই অংশ জেসিবি মেশিন এনে ভেঙে দিয়েছিল বৃহণ্মুম্বই পুরনিগম। সেখানে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের মনিকর্ণিকা ফিল্মসের অফিস ছিল। এই বিষয়ে আদালতের দ্বারস্থ হন কঙ্গনা। 


এই মামলার শুনানির শেষে বোম্বে হাইকোর্ট তীব্র ভৎর্সনা করে বিএমসি-কে। বিচারপতি এস জি কাঠাওয়াল্লা এবং আর আই চাগলার ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, বৃহত্তর মুম্বই পুরনিগম নাগরিক অধিকারের বিরুদ্ধে ভুলভাবে এই কাজ করেছে। আইনের চোখে তা বিদ্বেষ ছাড়া আর কিছুই নয়। আদালত আরও জানায়, কোনও নাগরিকের উপর প্রশাসনের পেশি শক্তির আস্ফালন আদালত সমর্থন করে না। 

পাশাপাশি কঙ্গনাকেও নিজের মতামত প্রকাশের ক্ষেত্রে সংযত হওয়ার পরামর্শ দিয়েছেন বিচারপতিরা। রায়ে এদিন ডিভিশন বেঞ্চ  সাফ জানিয়ে দিয়েছে, এই মামলায় ক্ষতিপূরণ দিতে হবে বৃহন্মুম্বই পুরসভাকে। এরপরই টুইটে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন কঙ্গনা। 

 

তিনি লেখেন, ‘যখন কোনও ব্যক্তি একা সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ায় এবং জয় পায় সেটা শুধু কারও একার জয় নয়, সেটি গণতন্ত্রের জয়। সকলকে ধন্যবাদ আমাকে সাহস জোগানোর জন্য এবং তাঁদেরকেও ধন্যবাদ যাঁরা আমার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যাওয়ার ঘটনা নিয়ে হাসির খোরাক তৈরি করেছে। তোমরা ভিলেনের ভূমিকা নিয়েছো বলেই আমি হিরো হতে পেরেছি’। এই টুইটের পাশাপাশি দক্ষিণী রাজনৈতিক জয়ললিতার মেকআপে ‘থালাইভি’-র লুকেই একটি ভিডিও বার্তা শেয়ার করেন কঙ্গনা। সেখানে ভারতের বিচারব্যবস্থাকে ধন্যবাদ জানিয়েছে অভিনেত্রী।




Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post