লোকাল ট্রেন পরিষেবা থেকে বঞ্চিত আজিমগঞ্জ


রাজ্যে দীর্ঘ আটমাস বন্ধ ছিল রেল পরিষেবা। বিভন্ন জায়গায় আন্দোলনের পর রাজ্যে ট্রেন পরিষেবার শুরু করার ছাড়পত্র দেয় রাজ্য সরকার। নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে অল্প সংখ্যক ট্রেন নিয়ে শুরু হয় শিয়ালদা ও হাওড়া ডিভিশনের লোকাল ট্রেন পরিষেবা। পরবর্তী সময়ে লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানো ও প্যাসেঞ্জার ট্রেন চালুর ক্ষেত্রে অনুমতি দেয়। তবুও আজিমগঞ্জ জংশন শাখায় এখনও কোনও লোকাল ট্রেন পরিষেবা চালু হয়নি।

 

 

আজিমগঞ্জ স্থানীয় বাসিন্দারা আশা করেছিলেন, যেমন রাজ্যের বিভিন্ন জায়গায় চালু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা, তেমনই হয়তো আজিমগঞ্জ শাখায় আগের মতো শুরু হবে ট্রেন চলাচল। আগে আজিমগঞ্জ জংশনের উপর দিয়ে দিনে প্রায় ৩৫ জোড়া লোকাল ট্রেন চলতো আজিমগঞ্জ-কাটোয়া ,আজিমগঞ্জ- মালদা, আজিমগঞ্জ- ভাগলপুর, আজিমগঞ্জ -রামপুরহাট শাখায়। কিন্তু এখনও চালু হয়নি আজিমগঞ্জ জংশন শাখায় ট্রেন পরিষেবা। যার জেরে সমস্যায় পড়েছেন স্থানীয় ব্যবসায়ী থেকে শুরু করে টোটো চালকরা। 


টোটো চালকদের দাবি, লোকাল ট্রেনের উপর ভরসা করে আজিমগঞ্জ জংশন টোটো স্ট্যান্ডে প্রায় শতাধিক টোটো চলত। কিন্তু এখন যাত্রী নেই বলে বিপাকে পড়েছেন টোটো চালকরা। যারা স্টেশন চত্বরে খাবার বিক্রি করে তারা বলছেন লকডাউনে প্রায় আট মাস ধরে কর্মহীন হয়ে বসে আছি, সরকারি সাহায্য ও রেশন সামগ্রী পেয়ে কোন রকমে সংসারটা চলছিল। কিন্তু এখন তা বন্ধের মুখে। তাই তাঁরা দাবি জানাচ্ছেন, আজিমগঞ্জ শাখায় লোকাল ট্রেন পরিষেবা যেন অবিলম্বে চালু করে রেলমন্ত্রক। আর না হলে হয়তো তাদের আত্মহত্যার মত পথ বেছে নিতে হতে পারে।



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post