শহরের ৪ হাসপাতাল ঘুরে বিনা চিকিৎসায় মারা গেল নয়ের শিশু

চিকিৎসক নেই, বেড নেই এই যুক্তিতে শহরের পরপর চার বেসরকারি হাসপাতাল ফিরিয়ে দিয়েছে অসুস্থ নয় বছরের শিশুকে। শেখ তানভীর হোসেন নামে ওই শিশুর মৃত্যু হয়েছে বলেই দাবি পরিবারের। তাঁদের দাবি, বুকে ও পেটে অসহ্য ব্যাথা শুরু হওয়ায় তানভীরকে নিয়ে প্রথমে নিয়ে যাওয়া হয়েছিল ভাগীরথি নেওটিয়া হসপিটালে। সেখানে সেসময় চিকিৎসক না থাকার অজুহাতে ফিরিয়ে দেওয়া হয় শিশুটিকে। 



এরপর শিশুটির পরিবার বেলভিউ ক্লিনিক, সিএমআরআই হাসপাতাল ও পার্ক ক্লিনিকেও ভর্তি করাতে পারেনি যন্ত্রনায় ছটফট করতে থাকা নয় বছরের তানভীরকে। প্রায় ৫-৬ ঘণ্টা ধরে শহরের একাধিক বেসরকারি হাসপাতালে ঘুরেও চিকিৎসা পায়নি সে। শেষমেশ তাঁরা রবিবার শিশুটিকে নিয়ে যান এসএসকেএম হাসপাতালে। সেখানে ভর্তি নেওয়া হয় ছোট্ট তানভীরকে। শুরু হয় অস্ত্রোপচারের প্রস্তুতি। কিন্তু তার আগেই রবিবার গভীর রাতে মৃত্যু হয় শিশুটির। 


তানভীরের বাবার দাবি, ‘কেউ বলছেন বেড নেই, কেউ বলছেন চিকিৎসক নেই। আমরা সব জায়গাতেই ঘুরেছি। পরপর চারটি বেসরকারি হাসপাতাল আমাদের ফিরিয়ে দিয়েছে। রবিবার দিন এসএসকেএম-এ ভর্তি করি। তারা ভর্তি নেন, চেষ্টাও করেছেন। কিন্তু বাকিরা কেন ফিরিয়ে দিল? মৃত শিশুর মায়ের বক্তব্য, ‘এভাবে সময় নষ্ট না হলে আমার সন্তান বেঁচে যেত’। সোমবার সকালেও এসএসকেএম হাসপাতালের সামনে ওই শিশুর পরিবার কান্নায় ভেঙে পড়তে দেখা গিয়েছে। যদিও পরিবারের তরফ থেকে কোথাও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে তাঁরা এর বিহিত চাইছেন।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post