নাটকীয় ড্র ওডিশার, ফের ড্র করে চাপে কেরল

রবিবার আইএসএলে ছিল জোড়া ম্যাচ। আর কোনও ম্যাচেই হল না ফয়সলা। রবিবার বিকেলে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল জামশেদপুর ও ওডিশা এফসি। ম্যাচ শেষ হল ২-২ গোলে। অপরদিকে সন্ধ্যেবেলা ছিল দক্ষিণের ডার্বি, চেন্নাইয়ান এফসি ও কেরল ব্লাস্টার্সের ম্যাচ। সেটিও গোলশূন্যভাবে শেষ হল। 


গোয়ায় প্রথম ম্যাচ শুরু হয় তিলক ময়দানে। ওডিশার বিরুদ্ধে নেরিজাস ভালস্কিসের করা জোড়া গোলের সুবাদে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় জামশেদপুর। দ্বিতীয়ার্ধে ম্যাচের মোড় ঘুরে যায় ওডিশা কোচের একটি পরিবর্তনের ফলে। পরিবর্ত হিসেবে তিনি নামান দিয়েগো মরিসিওকে। আর তিনিই জোড়া গোল করে এক পয়েন্ট ছিনিয়ে আনলেন ওডিশার জন্য। 

দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে ব্যবধান কমান মরিসিও। কিন্তু সকলেই ধরে নিয়েছিলেন তিন পয়েন্ট পেতে চলেছে জামসেদপুর এফসি। তখনই ইনজুরি টাইমের তিন মিনিটের মাথায় জোরালো শটে জামশেদপুরের জালে বল জড়িয়ে দেন সেই দিয়েগো মরিসিও। ফলে দুই দলই এক পয়েন্ট করে পায়। যদিও ওডিশা দুই গোল শোধ করার আগে জামশেদপুরের গোলরক্ষক রেহনেশ লালকার্ড দেখেন। ফলে ম্যাচের বেশিরভাগ সময়ই দশজনে খেলতে হয় জামশেদপুরকে। যার ফায়দা পুরোপুরি তুলে ম্যাচ ড্র করে এক পয়েন্ট ছিনিয়ে নিল ওডিশা। 


দ্বিতীয় ম্যাচে দক্ষিণের দুই বড় দল কেরল ব্লাস্টার্স এবং চেন্নাইয়ান এফসি মুখোমুখি হয়েছিল। মোহনবাগানকে আইলিগ দেওয়া কোচ কীবু ভিকুনার কেরল এই ম্যাচে তিন পয়েন্টের লক্ষ্যে মাঠে নেমেছিল। কিন্তু কেরল কোচের সেই আশা দূরাশাই রয়ে গেল। ম্যাচে কোনও পক্ষই গোল করতে পারলো না। তবে চেন্নাই তুলনামূলক ভালো খেলল প্রথমার্ধে। যদিও পরের দিকে ম্যাচে ফেরে কেরলও। তবে দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে পেনাল্টি পেয়েছিল চেন্নাইয়িন। কিন্তু সিলভেস্ত্রের শট বাঁ দিকে ঝাঁপিয়ে আটকে দেন কেরল গোলরক্ষক আলবিনো গোমেজ। এই ড্রয়ের ফলে তিন ম্যাচে ২ পয়েন্ট পেয়েই সন্তুষ্ট থাকতে হল কীবুর দল কেরল ব্লাস্টার্সকে। 



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post