শুভেন্দুর ইস্তফা, স্বাগত দিলীপের, ‘তৃণমূলের বড় ধাক্কা’ বললেন কৈলাশ


রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর পদত্যাগ তৃণমূল কংগ্রেসের কাছে বড় ধাক্কা বলেই জানালেন বিজেপির সর্বভারতীয় নেতা তথা পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়। অপরদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সরাসরি জানিয়ে দিলেন, শুভেন্দু অধিকারী বিজেপিতে আসতে চাইলে তাঁকে স্বাগত জানানো হবে। সবমিলিয়ে পরিবহণমন্ত্রীর পদত্যাগ রাজ্য রাজনীতির মূল আলচ্য বিষয় হয়ে উঠেছে। তাঁর পদত্যাগের কয়েক মিনিটের মধ্যেই নিজেদের প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপির শীর্ষ নেতারা। 


দিলীপ ঘোষ এদিন বলেন, ‘দেখুন আগে থেকেই সূচনা আসছিল, শুভেন্দুবাবু পার্টি ছাড়তে পারেন, গুঞ্জনও চলছিল। আর এটা হওয়ারই ছিল। কারণ ওই দলে থাকার মতো পরিবেশ নেই। আমি বলেছিলাম মুষলপর্ব শুরু হয়ে গিয়েছে তৃণমূলের। এটা শেষের শুরু হল তৃণমূলের’। তিনি আরও বলেন, অর্জুনদা জানিয়েছেন , ‘৫ জন সাংসদ নাকি দলে আসতে চান। নিশ্চয়ই তাঁর সঙ্গে কেউ যোগাযোগ করেছেন। মিহির গোস্বামী শুনলাম দিল্লি গিয়েছেন, সেখানে নাকি আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিতে পারেন’। এরপরই দিলীপ ঘোষের কটাক্ষ, তৃণমূলের সংগঠন বলে কিছু নেই। এটা একটা মেলা, সার্কাস পার্টি। 

বিজেপির অন্যতম কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় শুভেন্দুর পদত্যাগ প্রসঙ্গে জানান, তাঁর পদত্যাগের এই সিদ্ধান্ত মমতার দলের জন্য বিরাট বড় ঝটকা। জানা যাচ্ছে মন্ত্রিত্ব ছাড়লেও এখনই বিধায়ক পদে ইস্তফা দিচ্ছেন না শুভেন্দু। তাঁর ঘনিষ্ঠ মহলে এমনটাই জানিয়েছেন পূর্ব মেদিনীপুরের এই দাপুটে নেতা। তাঁর অনুগামীদের এই রকমই বার্তা দিয়েছেন বলে সূত্রের খবর। তবে এখনই দিল্লি যাবেন না বলেও জানা যাচ্ছে। 

 

নবান্ন সূত্রে খবর, ইস্তফার চিঠি পেয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি ফোন করেন শুভেন্দুকে। কেন তিনি ইস্তফা দিয়েছেন জানতে চান। বেশ কয়েক মিনিট কথা হয় দুজনের। তৃণমূল সাংসদ সৌগত রায়ও শুভেন্দুর মন্ত্রিসভা ছাড়ার সিদ্ধান্তে ব্যথিত। তিনিই দলের হয়ে শুভেন্দুর সঙ্গে যোগাযোগ রেখে আলাপ আলোচনা চালাচ্ছিলেন। তৃণমূলের বর্ষীয়ান সাংসদ এদিন বলেন, ‘আমরা চেষ্টা করে চলেছি। শুভেন্দু এখনও দল ছাড়েননি। মন্ত্রিত্ব ছাড়াটা তাঁর ব্যক্তিগত বিষয়। আমি কিছু বলতে পারব না।' দল বললে নিশ্চয় বলব। আমরা হাল ছাড়ছি না’। 


প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও এদিন এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করেন। তিনি জানান, শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব ত্যাগ তৃণমূলের কাছে অশনি সঙ্কেত। মমতার উত্থানের পেছনে অধিকারী পরিবারের ভূমিকা ভুলে গেলে চলবে না। একসময় অন্য দল ভাঙাতেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নিজের দলের ভাঙন শুরু হয়েছে।



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post