ইস্টবেঙ্গলের সপ্তম বিদেশি উইগানের জো গার্নার?


আইএসএলে প্রথমবার খেলতে নেমেই এসসি ইস্টবেঙ্গলকে ডার্বি ম্যাচ খেলতে হয়েছে। আর ওই ম্যাচে প্রতিদ্বন্দ্বী এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে ২-০ গোলে হারতে হয় রবি ফাওলারের দলকে। ওই ম্যাচে এসসি ইস্টবেঙ্গল অপেক্ষাকৃত ভালো খেললেও দুই গোল হজম করতে হয়। বিশেষজ্ঞদের কথায়, ভালো বিদেশি স্ট্রাইকারের অভাবের ফল ভুগতে হয়েছে ইস্টবেঙ্গলকে। সূত্রের খবর, সেই অভাব এবার ঘুঁচতে চলেছে ইস্টবেঙ্গলের। কারণ সপ্তম বিদেশি হিসেবে এবার আরেক ইংলিশ প্রিমিয়ার লিগের স্ট্রাইকার আনতে চলেছে লাল-হলুদ কর্তারা। 


 


জানা যাচ্ছে, উইগান অ্যাথলেটিকের স্ট্রাইকার জো গার্নারকে দলে নেওয়ার ব্যাপারে অনেকটাই এগিয়েছে এসসি ইস্টবেঙ্গল। এমনকি এই খবরের সত্যতা স্বীকার করেছে দলের মুখপাত্রও। গার্নার ইতিমধ্যেই দল ছাড়ার জন্য আবেদনপত্র জমা দিয়েছেন। ৩২ বছরের এই ইংরেজ স্ট্রাইকার উইগান অ্যাথলেটিকের আগে ব্ল্যাকবার্ন রোভার্স, রেঞ্জার্সের মতো ইপিএল ক্লাবেও খেলেছেন। ২০১৮ সাল থেকেই তিনি উইগান অ্যাথলেটিকে খেলছেন। এরমধ্যে ৭০ ম্যাচে ১৩টি গোল করেছেন জো গার্নার। এই মরশুমেও সাত গোল করে ফেলেছেন। 


উল্লেখ্য, বর্তমান ইস্টবেঙ্গল দলের ড্যানি ফক্স এবং অ্যান্থনি পিলকিংটনের সঙ্গে উইগানেই খেলেছিলেন গার্নার। তবে এখনই সই হচ্ছে না গার্নারের। জানুয়ারি মাসে ফিফার ট্রান্সফার উইন্ডো চালু হলেই সই করানো সম্ভব বলে জানা গিয়েছে। অপরদিকে স্কাই স্পোর্টসের নিউজ এডিটর টুইট করে জানিয়েছেন ইস্টবেঙ্গলের হারে তিনি ব্যথিত। যদিও অল্প কয়েকদিনের মধ্যেই ইস্টবেঙ্গলের ফুটবলারদের মধ্যে যে বোঝাপড়া তৈরি হয়েছে তা দেখে ভালো লেগেছে। তিনি আরও লিখেছেন, এক বিশ্বমানের স্ট্রাইকার দলে আসার পর আরও মজবুত হবে দলের ভীত। তাঁর ঈঙ্গিত যে ইস্টবেঙ্গলে যোগ দিতে চলা উইগান অ্যাথলেটিকের স্ট্রাইকার জো গার্নারের দিকে সেটা স্পষ্ট। 





Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post