আফগানিস্তানের গিলানে বিস্ফোরণ, মৃত ১৫ শিশু


কোরান পাঠের সময় বিস্ফোরণের ফলে মৃত্যু ১৫ জন শিশুর। শুক্রবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পূর্ব আফগানিস্তানের গজনি প্রদেশের ১২০ কিমি দূরে গিলান জেলায়। তবে হামলার দায় স্বীকার না করলেও প্রশাসনের অনুমান তালিবানরাই এই বিস্ফোরণের জন্য দায়ী।

জানা গেছে, প্রতি শুক্রবারই গজনি প্রদেশের গিলান অঞ্চলের একটি বাড়িতে পবিত্র কোরান শোনার জন্য জমায়েত হন স্থানীয়রা। এদিনও সেই কারণেই শিশু সহ  বেশ কয়েকজন সেখানে জড়ো হন। সেইসময়ই এক ব্যক্তি মোটর রিকশায় করে এসে নানা জিনিসপত্র বিক্রি করতে শুরু করে। স্বাভাবিকভাবেই তাকে ঘিরে জটলা শুরু করে শিশুরা। আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। কালো ধোঁয়ায় ভরে যায় চারিদিক। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৫ জন শিশুর। গুরুতর  জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন শিশু সহ আরও ২০ জন। 

প্রদেশের গভর্নরের মুখপাত্র ওয়াহেদুল্লাহ জুমাজাদা জানান, বিস্ফোরণে ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঘটনাটি দুর্ভাগ্যজনক। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। তবে পুলিশি রিপোর্টে অনুমান এর পিছনে তালিবানদের হাত রয়েছে। প্রসঙ্গত, গত মাসেই গজনি শহরের কাছে সেনা ঘাঁটিতে একটি আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণে মৃত্যু হয় ৩০ জনের। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post