৯ বছর পর নিজের গড়ে সুশান্ত, বললেন ‘কঙ্কালকাণ্ডের নায়করাই আজ তৃণমূলে’

মাঝখানে কেটে গিয়েছে দীর্ঘ নয় বছর। অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে নিজের এলাকায় ফিরতে পারলেন সিপিএম নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ। রবিবার তাঁকে স্বাগত জানাতে সিপিএম কর্মী-সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দিপণা ছিল চোখে পড়ার মতো। কার্যত লাল পতাকায় মুড়ে ফেলা হয় গরবেতা, শালবনির মতো এলাকা। সেখানে সকাল থেকেই উপস্থিত ছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। দুপুরে নিজের বিধানসভা কেন্দ্রে পা দিয়েই জনজোয়ারে ভাসলেন বামনেতা সুশান্ত ঘোষ। গরবেতায় সুশান্ত ঘোষ একটি জনসভাও করেন। 

সেখানে ভাষণ দিতে গিয়ে তিনি শাসকদল তৃণমূল এবং বিরোধী বিজেপিকে তুলোধনা করলেন স্বভাবসুলভ ভঙ্গিমায়। সুশান্ত এদিন বলেন, ‘যাঁরা প্রকৃত অপরাধ করেছিলেন তাঁরাই আজ শাসকদলে। জানি রাজনীতি করলে জেলে যেতে হয়। কিন্তু মানুষের ভালবাসা রয়েছে, তাই শেষ পর্যন্ত লড়ে যাব’। পাশাপাশি দাবি করলেন, একমাত্র লাল পতাকাই মেহনতি মানুষের বিকল্প। এরপরই সুর চড়িয়ে তিনি বলেন, কঙ্কাল কোথায় কীভাবে এল তার সবই জানতে পারবেন রাজ্যবাসী।


 সিপিএম নেতা সুজন চক্রবর্তীও বলেন, ‘ঘরের ছেলে ঘরে ফিরতে পেরে ভালোই লাগছে’। রাজনৈতিক মহলের মতে সুশান্ত ঘোষ ফিরতেই জঙ্গলমহলের রাজনীতিতে ব্যাপক পরিবর্তন হতে চলেছে। তাঁকে দলে আহ্বান জানিয়ে বার্তা দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। তিনি বলেছিলেন, মানুষের কাছে ক্ষমা চেয়ে ফিরে আসুন। উন্নয়নের রাজনীতি করুন। কিন্তু আলিমুদ্দিনে সিপিএম সদর দফতরে দাঁড়িয়ে সুশান্ত ঘোষ জানিয়ে দেন, লাল পতাকা হাতে নিয়েই ময়দানে নামবেন।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post