তিন ম্যাচে ৭ গোল হজম করে হারের হ্যাটট্রিক এসসি ইস্টবেঙ্গলের

 আইএসএলে ডার্বি ম্যাচে হার দিয়েই অভিযান শুরু হয় এসসি ইস্টবেঙ্গলের। এরপরের দুই ম্যাচেও জয়ের মুখ দেখলো না রবি ফাওলারের দল। ফলে সপ্তম আইএসএলে হারের হ্যাটট্রিক করে ফেলল এসসি ইস্টবেঙ্গল। তিন ম্যাচে মোট ৭ গোল হজম করলেও এখনও গোলের মুখ খুলতে পারেনি রবি ফাওলারের দল। সব মিলিয়ে চূড়ান্ত লজ্জায় লাল- হলুদ ব্রিগেড। শনিবারও তাঁরা হারল নর্থইস্ট ইউনাইটেডের কাছেও ০-২ গোলে হেরে মাঠ ছাড়লো।


 অধিনায়ক ড্যানি ফক্সের চোট, সমস্যা বাড়িয়ে তুলেছিল ফাওলারদের। তা সত্বেও শনিবার জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। শুরুটাও খারাপ করেনি। বেশ কয়েকটি সুযোগ পেয়েও গোলের মুখ খুলতে পারেনি বলবন্ত-পিলকিংটনরা। তবে খেলার ৩৩ মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে ফেলে সুরচন্দ্র সিং। ফলে দিশেহারা অবস্থায় পড়ে যায় দল। যদিও কিছুক্ষণের মধ্যেই ফের খেলায় ফেরে ইস্টবেঙ্গল। তবুও গোলের দেখা নেই লাল-হলুদে। 

তবে এরমধ্যেই একবার পেনাল্টি পেতে পারতো লাল-হলুদ ব্রিগেড। জ্যাঁ মাঘোমাকে পেনাল্টি বক্সে ফাউল করা হয়। কিন্তু ফিফা রেফারি দশ গজের মধ্যে থেকেও কোনও পেনাল্টি দেননি। কার্ডও বের করেননি। দ্বিতীয়ার্ধেও পেনাল্টি পেতে পারতো ইস্টবেঙ্গল। নর্থইস্ট ডিফেন্ডারের হাতে বল লাগলেও রেফারি পেনাল্টির আবেদনে কর্নপাত করেননি।  ফলে দর্শকরা ধরেই নিয়েছিল এক গোলেই ম্যাচের ফয়সলা হতে চলেছে। কিন্তু ম্যাচের ইনজুরি টাইমে ভিপি সুহেরের পাস থেকে রোছারজেলা ফাঁকায় গোল করে যান। আর সেইসঙ্গে পর পর তিন ম্যাচেই ইস্টবেঙ্গল ডিফেন্সের খারাপ দশা সামনে চলে এল। 

ম্যাচে ২ বার পেনাল্টির জন্য আবেদন করতে দেখা যায় লাল-হলুদ ফুটবলারদের। কিন্তু রেফারি সন্তোষ কুমার তাদের আবেদনে সারে দেননি। ম্যাচের পর রেফারি সন্তোষ কুমারকে কাঠগড়ায় তোলেন এসসি ইস্টবেঙ্গল কোচ। তাঁর দাবি অন্তত দুটো পেনাল্টি পেতেই পারত তাঁর দল। লাল-হলুদকে হারিয়ে লিগ টেবিলের দুই নম্বরে চলে এল নর্থ ইস্ট, এক নম্বরে এটিকে মোহনবাগান। উল্টোদিকে এখনও পর্যন্ত সবার নীচে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। এই অবস্থায় টুর্নামেন্টে প্রথম জয়ের খোঁজে আগামী বৃহস্পতিবার তিলক ময়দান স্টেড়িয়ামে  জামশেদপুরের বিরুদ্ধে নামবে লাল-হলুদ ব্রিগেড। তবে বিশেষজ্ঞরা মনে করছেন, একজন পজিটিভ স্ট্রাইকার না আসা পর্যন্ত এই ইস্টবেঙ্গলের আশার আলো আসবে না।
    

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post