তৃণমূল থেকেও ইস্তফা আসানসোলের পুর প্রশাসক জিতেন্দ্র তেওয়ারির

আসানসোলের মুখ্য পুর প্রশাসকের পদ এবং তৃণমূল ছাড়লেন জিতেন্দ্র তিওয়ারি। বৃহস্পতিবার তিনি পুরপ্রশাসকের পদ ছাড়ার পরই তাঁর পাণ্ডবেশ্বরের অফিস ভাঙচুর হয়। এরপরই দলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত ঘোষণা করেন তিনি। দলত্যাগের কথা জানিয়ে জিতেন্দ্র চিঠিও পাঠিয়ে দিয়েছেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে। 


বুধবারই তিনি শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করেছেন তৃণমূল সংসদ সুনীল মণ্ডলের বাড়িতে। সেখানে হাজির ছিলেন বারাবনির তৃণমূল বিধায়ক বিধান উপাধ্যায় সহ আরও কয়েকজন। ঘন্টাখানেক বৈঠক সেরে সেখান থেকে বেরিয়ে যান শুভেন্দু। জানা গিয়েছে, সমপ্রতি আসানসোলের জন্য অর্থবরাদ্দ নিয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে তাঁর তিক্ত বিতর্ক হয়েছে। তারপর মমতা বন্দ্যোপাধ্যায় নিজে তাঁকে উত্তরবঙ্গ থেকে ফোন করে অপেক্ষা করতে বলেন। সেই অনুরোধে যে কাজ হয়নি তা শুভেন্দু অধিকারীর দলত্যাগের পরই জিতেন্দ্রর পুরসভা ছাড়ার সিদ্ধান্তে বোঝা যাচ্ছে বলেই রাজনৈতিক মহলের অভিমত। 


অন্যদিকে, শুভেন্দুর বিজেপিতে যোগদান শুধুই সময়ের অপেক্ষা। কিন্তু এই মুহূর্তে সবচেয়ে বড় রাজনৈতিক প্রশ্ন, তিনি কি  একাই  বিজেপিতে যাচ্ছেন? নাকি তাঁর  সঙ্গে আরও অনেক বিধায়ক দলবদল করবেন? ।  শুভেন্দুর ঘনিষ্টমহলের মতে, ১৯ তারিখ বিজেপিতে যোগ দিচ্ছেন শুভেন্দু। আপাতত ১০ জন বিধায়ক বিজেপিতে যাবেন, বাকি অনেকে পরে ধাপে ধাপে। উত্তরবঙ্গ সফর সেরে বৃহস্পতিবার কলকাতায় ফিরেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন তিনি দলের ভাঙন রুখতে কোনও বড় পদক্ষেপ নেন কিনা সেই দিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের।




Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post