ম্যাচ জিতে EPL শীর্ষে লিভারপুল, হার টটেনহাম ও লেস্টার সিটির

বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম স্থান দখলের লড়াইয়ে নেমেছিল চারটি দল। লিগ তালিকার শীর্ষে থাকা টটেনহামকে হারিয়ে প্রথম স্থান দখল করল লিভারপুল। যদিও প্রথম স্থানে উঠে আসার সুযোগ ছিল অন্য দুই দল লেস্টার সিটি ও সাউদাম্পটনের কাছেও। কিন্তু এভারটনের কাছে ০-২ গোলে হেরে চার নম্বরে নেমে গেল লেস্টার সিটি। অন্যদিকে আর্সেনালের সাথে ড্র করে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকল সাউদাম্পটন। ফলে সাপ-লুডোর খেলায় জমে উঠল ইপিএল।


বুধবার এমিরেটাস স্টেডিয়ামে আর্সেনাল ও সাউদাম্পটনের ম্যাচ ছিল। ম্যাচের ১৮ মিনিটে থিও ওয়ালকট গোল করে এগিয়ে দেন সাউদাম্পটনকে। এরপর আর্সেনাল বারবার আক্রমণ করলেও গোলের মুখ দেখতে পায়নি। ফলে প্রথমার্ধের খেলা শেষ হয় ১-০ গোলে এগিয়ে থাকে জেমস ওয়ার্ডরা। দ্বিতীয়ার্ধের প্রথম থেকেই খেলা আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫২ মিনিটে গোল করেন এমেরিক, তাঁর গোলে ম্যাচের সমতায় ফেরায় আর্সেনাল। ম্যাচের ৬২ মিনিটে লাল কার্ড দেখেন আর্সেনালের গার্বব্রিয়েল। শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল থাকে ১-১। আর্সেনাল ১৩ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট পেয়ে লিগ তালিকার ১৫ নম্বরে। ওপরদিকে সাউদাম্পটন সম সংখ্যক ম্যাচ খেলে লিগ তালিকায় ৩ নম্বরে ২৪ পয়েন্ট পেয়ে।

 


 
অপরদিকে লেস্টার সিটি এভারটনের বিরুদ্ধে ম্যাচ হেরে লিগ তালিকার প্রথম স্থানে যেতে পারল না। ম্যচের প্রথমার্ধের ২১ মিনিটে এভারটনের হয়ে গোল করেন রিচার্ডলিসন। তাতেই পিছিয়ে যায় লেস্টার সিটি। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় ১-০। দ্বিতীয়ার্ধে ৭২ মিনিটে লেস্টার সিটির রক্ষণভাগকে দুরমুশ করে দ্বিতীয় গোলটি করে এভারটনের জয় নিশ্চিত করেন মাসন হোলগেট। তারপর ম্যাচের সমতা ফেরাতে পারেনি জিম ভার্দিরা। ম্যাচ শেষ হয় ২-০ গোলে। ম্যাচ হেরে লেস্টার সিটি লিগ পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। অন্যদিকে এদিনের ম্যাচ জিতে এভারটন পাঁচ নম্বরে রয়েছে। 


 

এদিন অ্যানফিল্ড স্টেডিয়ামে হাই প্রোফাইল ম্যাচে লিভারপুলের মুখোমুখি হয় লিগ শীর্ষে থাকা টটেনহাম হটস্পার। এই ম্যাচে  টটেনহামকে ২-১ গোলে হারিয়ে লিগের প্রথম স্থান দখল নীল লিভারপুল। ম্যাচের ২৬ মিনিটে গোল করেন মহম্মদ সালহ।  তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে ব্যর্থ হয় তাঁরা।  ৩৩ মিনিটে গোল করে টটেনহামকে ম্যাচের সমতায় ফেরায় দক্ষিণ কোরিয়ার স্ট্রাইকার সন হিউঙ মিন। প্রথমার্ধের খেলা শেষ হয় ১-১।

 দ্বিতীয়ার্ধের খেলায় দু দলের আক্রমণ প্রতি আক্রমণে জমে উঠলেও গোল হয় ম্যাচের ৯০ মিনিটে। শেষ মুহূর্তে লিভারপুলের স্ট্রাইকার পোবার্টো ফিরমিনিও গোল করে ম্যাচ জেতান। এদিন মহম্মদ সালহ গোল করায় তাঁর গোল সংখ্যা দাঁড়াল ১১, অন্যদিকে সন হিউঙ মিনেরও গোল সংখ্যা ১১। লিভারপুল ১৩ ম্যাচ খেলে ২৮ পয়েন্ট পেয়ে আপাতত লিগ শীর্ষে।

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post