আমেরিকায় ২৬ লক্ষ ডলার জালিয়াতি, অভিযুক্ত নীরব মোদির ভাই

প্রায় আট হাজার কোটি টাকা ঋণ খেলাপ করে দেশ ছেড়ে পালিয়েছেন দাদা নীরব মোদি। এবার আমেরিকায় জালিয়াতির অভিযোগ উঠল তাঁর ভাই নেহাল মোদির বিরুদ্ধে। অভিযোগ, আমেরিকার একটি হিরে সংস্থাকে প্রায় ২৬ লক্ষ ডলার প্রতারণা করেছেন তিনি। এই নিয়ে নিউ ইয়র্কের সুপ্রিম কোর্টে একটি মামলাও দায়ের হয়েছে নেহালের বিরুদ্ধে।  


আমেরিকার ওই সংস্থার দাবি, ২০১৫ সালের এপ্রিল থেকে মে মাসের মধ্যে ভুয়ো তথ্য দিয়ে প্রায় ২৬ লক্ষ মার্কিন ডলার মূল্যের হিরে ধার নিয়েছিলেন নেহাল। অন্য একটি সংস্থা যার সঙ্গে তাঁর বাণিজ্যিক সম্পর্ক রয়েছে, তাঁরা ওই হিরে কিনতে চায় সেকথা জানিয়েই প্রথমে প্রায় আট লক্ষ মার্কিন ডলার মূল্যের হিরে  নিয়েছিলেন নেহাল। কিন্তু সেই হিরে নিজের কাজেই  ব্যবহার করেন, এমনকি কিছু হিরে বন্ধক রেখে বাজার থেকে ঋণও নেন। 

পরবর্তীতে কিছু টাকা ওই হিরে ‌ কোম্পানিকে ফেরত দিলেও পুরো টাকা ফেরত দেওয়ার বদলে আরও হিরে ধার নেন। এদিকে টাকা ফেরত দিতে নানা টালবাহানা করায় সন্দেহ হয় ওই সংস্থার।  এরপরই আদালতের দ্বারস্থ হয় ওই সংস্থা। উল্লেখ্য, পিএনবি আর্থিক তছরুপের মামলায় নীরব মোদির সঙ্গে সিবিআইয়ের চার্জসিটে নাম রয়েছে নেহাল মোদিরও। এবার আমেরিকায়ও আর্থিক জালিয়াতিতে নাম জড়াল তাঁর।

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post