শীতের ফ্যাশন স্টেটমেন্ট হোক মনোক্রোম



শীতকাল মানেই উৎসবের মরশুম। বছর শেষের এই সময় বিয়ে হোক বা পার্টিতে নজর কাড়তে সঙ্গী হয়ে উঠুক ওয়ার্ডরোবে থাকা একরঙা পোশাক। মনোক্রোমই হোক স্টাইল স্টেটমেন্ট। 

কী এই  মনোক্রোম ফ্যাশন :

আলাদা আলাদা রং নয়, বরং জামা-জুতো ব্যাগ সবই হবে যে কোনও একটা নির্দিষ্ট রঙের। কেউ লাল রঙের কোনও টপ পরলে, তাহলে কোনও মিক্স অ্যান্ড ম্যাচ রঙ নয় সম্পূর্ণ পোশাকেই থাকবে লাল। আন্তর্জাতিক সেলিব্রিটি কিংবা ফ্যাশন মডেল এখন সবারই পছন্দের শীর্ষে রয়েছে মনোক্রোম ট্রেন্ড। কিন্তু এই ট্রেন্ড যে একদম নতুন তা কিন্তু নয়, ব্রিটেনের রানি এলিজাবেথের পোশাকে এই মনোক্রোম স্টাইল খুবই জনপ্রিয়। শুধু রানি নিজেই নন, রাজপরিবারের অন্যান্য সদস্যদেরও পছন্দের তালিকায় আছে এই মনোক্রোম ফ্যাশন। ফলে বলা যেতেই পারে এটা কিন্তু রয়্যাল ফ্যাশন স্টেটমেন্টও।    


 মনোক্রোম ফ্যাশনের পাঁচ বিষয়:

১) রং এক হলেও একঘেয়েমি কাটাতে ব্যবহার করুন একই রঙের ভিন্ন shade | যেমন, ধূসর রঙের কোনও টপের সঙ্গে পরতে পারেন কালো রঙের স্কার্ট বা জিন্স/ প্যান্ট। 

২) ব্যবহার করতে পারেন আলাদা texture | 

৩) একরঙা পোশাক ব্যবহারের ফলে অনেকসময়ই একটা স্লিমিং এফেক্ট লক্ষ করা যায়। আর ফ্যাশন মহলে এই ট্রেন্ডের জনপ্রিয়তার অন্যতম কারণও এটাই। 

৪) পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে একরঙের accessories আবার কখনও অন্য রঙের ব্যবহারও করা যায়। কিন্তু সবই হতে হবে সামঞ্জস্যপূর্ণ। বোল্ড কোনও রঙের accessories থাকলে চট করে নজরও পড়বে সবার। 

৫) মোনোক্রোম ফ্যাশনে স্টাইল করা যায় লেয়ারিং পদ্ধতিতেও। স্কার্ট, ট্রাউজারের সঙ্গে পরা যায় টপ, জ্যাকেট, শ্রাগ ইত্যাদি। 


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post