সপ্তাহান্তে কলকাতায় জাঁকিয়ে পড়বে শীত

উত্তরভারত জুড়ে চলছে শৈত্যপ্রবাহ, আর তার জেরে শুক্রবার থেকেই তাপমাত্রার পারদ কমার সম্ভাবনা। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, সপ্তাহান্তে ফের জাঁকিয়ে পরবে শীত। তবে বেশিদিন নয়, মঙ্গলবার অবধিই স্থায়ী হবে শীতের সেকেন্ড ইনিংস।  


জানা গিয়েছে, শুক্রবার থেকেই নামবে তাপমাত্রার পারদ। শনিবার-রবিবার কলকাতায় তাপমাত্রা কমে যেতে পারে ১৪ ডিগ্রি সেলসিয়াস বা তার নিচেও। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা থাকতে পারে ১০ ডিগ্রিরও কম। তবে, আগামী একদিনে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি। আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রার সেরকম পরিবর্তন না হলেও, পরে তিন থেকে পাঁচ ডিগ্রি কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।


এদিকে বুধবার উত্তর-পশ্চিম ভারতে তৈরি হয়েছে কোল্ড ডে পরিস্থিতি। দিল্লিসহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েকদিন শৈত্যপ্রবাহের পূর্বাভাস  রয়েছে। আগামী দু'দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গসহ বিহার, ওড়িশা সহ সিকিমে ঘন কুয়াশার দাপট থাকবে, এনিয়ে সতর্কতাও জারি হয়েছে। মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী শুক্রবার পর্যন্ত দক্ষিণ আরব সাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণাবর্তের প্রভাবে তামিলনাড়ু, কেরলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে মৌসমভবন। যার স্বল্প প্রভাব পড়তে পারে এরাজ্যেও।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post