অনুব্রত মণ্ডলের গড়ে অমিত শাহর মেগা রোড শো


অনুব্রত মণ্ডলের গড় বোলপুরে মেগা রোড শো করছেন অমিত শাহ। রবিবার বোলপুরের পারুলডাঙা গ্রামে এক বাউল শিল্পী বাসুদেব দাস বাউলের বাড়িতে মধ্যাহ্নভোজ সারার পর কিছুটা সময় বাউল গান শোনেন। এরপরই তিনি পৌঁছে যান স্থানীয় এক হনুমান মন্দিরে। সেখানে পুজো দিয়েই তিনি সোজা রোড শো করার উদ্দেশ্যে রওনা হন। মূলত বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলের গড় বলে পরিচিত এই এলাকায় রোড শো করলেন। বোলপুরের ডাকবাংলো মোড় থেকে শুরু হয় রোড শো। পথের দুধারে অসংখ্য মানুষ ফুল ও শঙ্খধ্বনি দিয়ে তাঁকে স্বাগত জানান। ফলে বিজেপি কর্মী সমর্থকদের ভিড়ে বোলপুরের রাস্তা জন সমুদ্রে পরিনত হয়েছে। চারিদিকে কালো মাথার সারি। আশেপাশের বাড়ি-ঘরের ছাদ ও রেলিংয়ে লোকজন উৎসাহ নিয়ে অপেক্ষায় ছিলেন। অমিত শাহর গাড়ি সামনে আসতেই অনেকে ফুল ছুড়তে থাকেন। ‘জয় শ্রীরাম’ ধ্বনিতে গমগম করছে এলাকা।

রবিবার সকালে ঘড়ির কাঁটার সঙ্গে তাল মিলিয়ে বোলপুরে পৌঁছেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপরই তাঁর কনভয় পৌঁছে যায় বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। এরপর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে সম্মান জানিয়ে উপাসনা গৃহে উপস্থিত হন তিনি। এরপর সংগীত ভবনে মূল অনুষ্ঠানে যোগ দিয়েছেন অমিত শাহ। তাঁর সামনে ৫টি গান পরিবেশন করেন বিশ্বভারতীর ছাত্রছাত্রীরা। গানের তালে তাঁকে তাল দিতেও দেখা গিয়েছে। অনুষ্ঠান শেষে তিনি কথা বলেন শিল্পীদের সঙ্গে। এরপরই তিনি বাংলাদেশ ভবনের দিকে যাত্রা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এখানেও একটি অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি চলে যাবেন বোলপুরের পারুলডাঙা গ্রামে। সেখানে এক বাউল-শিল্পীর বাড়িতে দুপুরের মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ।

দু’দিনের সফরে বাংলায় রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির অন্যতম শীর্ষনেতা অমিত শাহ। রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে তিনি পশ্চিমবঙ্গকে বাড়তি গুরুত্ব দিতেই তিনি বারবার বঙ্গ সফরে আসছেন। তবে এবারের সফর যে একেবারেই আলাদা তাঁর প্রমান পাওয়া গেল শনিবার সফরের প্রথম দিনেই। তৃণমূলের অন্যতম জনপ্রিয় নেতা শুভেন্দু অধিকারীকে পদ্মশিবিরে যোগদান করিয়ে ভোটের আগে এককদম এগিয়ে থাকলেন অমিত শাহ। শুভেন্দুকে সঙ্গে নিয়েই যে তিনি বাংলা জয়ের লক্ষ্যে ময়দানে নামবেন সেটাও আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন অমিত শাহ।


 


রবিবার সকালেই হেলিকপ্টারে বোলপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন অমিত শাহ। বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৪০ মিনিট পর্যন্ত তিনি থাকবেন বিশ্বভারতীতে। এরপর বাংলাদেশ ভবন যাবেন তিনি। দুপুর দেড়টা নাগাদ বোলপুরের পারুলডাঙা গ্রামে এক বাউল-শিল্পীর বাড়িতে দুপুরের মধ্যাহ্নভোজ সারবেন অমিত শাহ। সেখানে তিনি বাউল গানের অনুষ্ঠানেও অংশ নেবেন বলে জানা গিয়েছে বঙ্গ বিজেপি সূত্রে। তাঁর দুপুরের ভোজে থাকছে, ভাত, মুগের ডাল, বেগুন ভাজা, পটল ভাজা, আলুপোস্ত, পালং শাকের তরকারি, টমেটোর চাটনি। শেষ পাতে থাকবে নলেন গুড়ের রসগোল্লা।

 


 এরপর কয়েকটি রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাত ৮টা নাগাদ অন্ডাল বিমানবন্দর থেকে দিল্লি উড়ে যাবেন অমিত শাহ। এদিন বিশ্বভারতীর অনুষ্ঠানে শাহের সঙ্গে কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব হাজির থাকবেন না, এমনই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে বিশ্ববিদ্যালয়ের কোর্ট মেম্বার হওয়ার সুবাদে কেবল স্বপন দাশগুপ্ত অমিত শাহর সঙ্গে থাকবেন।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post