সংগঠনেই জোর দিচ্ছেন অমিত, নেতাদের বললেন বাড়ি বাড়ি পৌঁছাতে


পোড় খাওয়া রাজনীতিবিদ অমিত শাহ, তিনিই মূলত বাংলার ভোটে বিজেপির কাণ্ডারি। তিনি বিলক্ষণ জানেন মঞ্চে ভাষণ দিয়ে বাংলা দখল করা যাবে না। তাই তিনি সংগঠনে জোর দিচ্ছেন বারবার বাংলা সফরে এসে। শনিবার মেদিনীপুরে জনসভা করেই কলকাতায় ফিরে আসেন। রাতেই রাজারহাটের এক পাঁচতারা হোটেলে রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে বসেন। ওই বৈঠকে ছিলেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীও। বিজেপি সূত্র খবর, অমিত শাহ ওই বৈঠকে সংগঠনের উপর জোর দিতে বলেন বঙ্গ বিজেপির নেতৃত্বকে। 


 

প্রতিটি অঞ্চলে বুথ স্তরে সঠিক কর্মীদের কাজে লাগানোর উপর তিনি জোর দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সংগঠন মজবুদ করার পাশাপাশি তিনি সংগঠন সঠিকভাবে কাজে লাগানোর কৌশলও বাতলে দিয়েছেন বলে জানা গিয়েছে। বুথস্তরের কর্মীদের মাথার ওপর থাকবে একটি করে ‘শক্তিকেন্দ্র’, যা চার-পাঁচটি বুথ নিয়ে গঠন করা হচ্ছে। আবার, প্রতিটি বিধানসভা কেন্দ্র ধরে ধরে লোকাল ইস্যু যাচাই করেই প্রচারের কৌশল ঠিক করার নির্দেশ দিয়েছেন অমিত শাহ। 


 

 তুখোড় রাজনীতিবিদ অমিত শাহ জানেন, উত্তর বা মধ্য ভারতের মতো রাজনৈতিক অবস্থান এক নয় বাংলায়। এখানে বিজেপির পক্ষে হওয়া উঠলেও তা ভোট-বাক্সে নিয়ে যাওয়ার জন্য সংগঠনিক জোর দরকার। তাই মানুষের বাড়ি বাড়ি গিয়ে সম্পর্ক তৈরি করা উচিত বলেই তিনি উপদেশ দিয়েছেন বাংলার নেতাদের। এই রাজনৈতিক হাওয়া কাজে লাগানোর পাশাপাশি আত্মতুষ্টিতে না ভোগার পরামর্শও দিয়েছেন অমিত শাহ। অপরদিকে রবিবার সকালে ইকো পার্কে প্রাতঃভ্রমণের সময় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেন, এবার থেকে প্রতিমাসেই রাজ্যে আসবেন অমিত শাহ। এমনকি প্রয়োজনে রাজ্যে সাতদিনও থাকতে পারেন তিনি। ফলে বোঝাই যাচ্ছে অমিত শাহর ভূমিকাতেই স্পষ্ট নীলবাড়ি দখলে তিনিই হবেন বঙ্গ বিজেপির প্রধান সেনাপতি।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post