ফের পুলিশ অফিসারের গুলিতে কৃষ্ণাঙ্গের মৃত্যু আমেরিকায়


ফের এক পুলিশ অফিসারের হাতে কৃষ্ণাঙ্গ ব্যক্তির মৃত্যু আমেরিকায়। ঘটনায় প্রতিবাদে সরব আমেরিকাবাসী। প্রসঙ্গত, কয়েকমাস আগেই জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ যুবককে হত্যার প্রতিবাদে উত্তাল হয়েছিল আমেরিকা। এবার সেই তালিকায় নাম জুড়ল আন্ড্রে মরিস হিলের। ৪৭ বছরের এই ব্যক্তিকে খুন করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এমনকী এও দাবি করা হচ্ছে, এই মাসে এই নিয়ে দু’জন কৃষ্ণাঙ্গকে খুন করেছে আমেরিকার পুলিশ।


আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার রাতে আন্ড্রে মরিস হিল একটি বাড়ির গ্যারেজে ছিলেন। সেই সময়ই পুলিশ অফিসাররা তাঁকে গুলি করে হত্যা করে। এলাকার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ওই ব্যক্তি যখন ওই অফিসারের দিকে এগিয়ে যাচ্ছেন, তাঁর এক হাতে ধরা ছিল মোবাইল। কিন্তু তাঁর কাছে বন্দুক আছে ভেবে আত্মরক্ষায় গুলি চালায় পুলিশ। তবে পরে জানা যায়, তাঁর কাছে কোনও অস্ত্র ছিল না। 


কলম্বাস পুলিশ আধিকারিক জানিয়েছেন, বিনা কারণে এক নিরপরাধ মানুষকে হত্যা করায় ওই পুলিশ অফিসারকে বরখাস্ত করা হবে। এর আগেও এই ধরনের কাজ করেছেন অভিযুক্ত অফিসার। গত ৪ ডিসেম্বর কেসি গুডসন নামের এক কৃষ্ণাঙ্গ যুবককেও স্যান্ডউইচ হাতে বাড়ি ফেরার সময় গুলি চালিয়ে মেরে ফেলে পুলিশ। এই ঘটনায় বৃহস্পতিবারই বেশ কয়েকজন ব্ল্যাক লাইভস ম্যাটার ব্যানার নিয়ে প্রতিবাদে সামিল হয়েছেন


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post