রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত বর্ধমান, আহত ৮

শাসকদল ও বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত বর্ধমানের নীলপুর। একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে শাসক-বিরোধী দু'পক্ষই। আহত উভয় দিকের কমপক্ষে ৮ জন। বিজেপির অভিযোগ, রাতের অন্ধকারে তৃণমূল কর্মীরা তাঁদের লাগানো দলীয় পতাকা খুলে দিয়েছে৷ এমনকি পার্টি অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগের  অভিযোগ তোলা হয়েছে। পাল্টা বিজেপির বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ তুলেছে তৃণমূলও। আহতদের বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে খবর পেয়ে বর্ধমান থানার বিশাল পুলিশ বাহিনী ও র‍্যাফ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিজেপির যুব মোর্চা নেতা শুভম নিয়োগীর দাবি, রবিবার প্রধানমন্ত্রীর মন কি বাত কর্মসূচির জন্য কর্মীরা দলের পতাকা লাগাচ্ছিলেন। সেইসময় তৃণমূলের লোকেরা আমাদের কর্মীর বাড়িতে হামলা চালায়, মারধরও করে। তৃণমূলের পায়ের তলার মাটি সরে যাচ্ছে, মানুষ বিজেপিকে সমর্থন করেছেন। এই আক্রোশেই শনিবার রাতের অন্ধকারে তৃণমূলের হার্মাদরা বিজেপির দলীয় পতাকা খুলে দেয় ৷ পার্টি অফিসে ভাঙচুর করে ও আগুন লাগিয়ে দেয়। আগেও এই অফিসে হামলা হয়েছে। প্রতিবাদ করলে কর্মীদের উপর লাঠি, রড নিয়ে হামলা চালায়। ৬ জন বিজেপি কর্মী জখম হয়েছেন। এমনকি আহত কর্মীদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেও হামলা করে বাইক ভাঙচুর করেছে। আর পুলিশ এতটাই দলদাসে পরিণত হয়েছে, বিজেপিরই ৩ জনকে গ্রেফতার করেছে।  এইভাবে বিজেপিকে আটকানো যাবে না।

এদিকে তৃণমূলের পালটা অভিযোগ, রাতের অন্ধকারে বিজেপি কর্মীরাই হামলা চালিয়েছে তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে। লাঠি রড দিয়ে দুইজন কর্মীকে মারধরও করা হয় বলে দাবি। জেলা তৃণমূল নেতা রাসবিহারী হালদার জানান, বিজেপি এর আগেও হামলা করেছে। এলাকায় বিজেপির কোনও কর্মীই নেই। তাই রাতের অন্ধকারে এসব করছে। বিজেপি সবসময় মিথ্যা কথা বলে। প্রশাসনকে জানিয়েছি তাঁরা ব্যবস্থা নেবেন। বিজেপির এই হামলার প্রতিবাদে রাস্তায় নামবে তৃণমূল।        



 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post