বিজেপি নিজেরা মিছিল করে নিজেদের লোক মারে, বললেন মমতা


"বিজেপি নিজেরা মিছিল করে নিজেরা লোক মারে। প্রচারের জন্য। একটা লোককে ছররা গুলি দিয়ে মেরে দিল?’’ মঙ্গলবার আসানসোলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির উত্তরকন্যা অভিযানের সরাসরি উল্লেখ না করে বলেন, "বিজেপি ঝড়ের বেগে কুৎসা করে। আমি ঝড়ের বেগে কাজ চাই, উন্নয়ন চাই।" সোমবার উত্তরকন্যা অভিযানে বিজেপির কর্মী উলেন রায়ের ময়নাতদন্তের রিপোর্টে শটগানের ছররা গুলিতে তাঁর মৃত্যুর কথা বলা হয়েছে। 


এদিন তিনি রানিগঞ্জে প্রশাসনিক বৈঠকে যোগ দিয়ে কয়লা খনির ধসে ক্ষতিগ্রস্তদের ফ্ল্যাট তুলে দেন। কয়লার বেআইনি ব্যবসা নিয়ে মমতা বলেন, "কয়লা মাফিয়া নিয়ে আপনি কথা বলেন, কয়লা তো কেন্দ্রের অধীনে, রাজ্যের হাতে নয়। কেন্দ্রের হাতে কেন্দ্রীয় বাহিনী আছে, তাহলে কয়লা কে লুঠ করে। আমি বলেছিলাম, যেসব বেআইনি কারখানাগ রয়েছে, কেন্দ্রের সঙ্গে বসে ওই কারখানাগুলিকে আইনের আওতায় এনে সকলকে কাজ দেওয়া যায় কিনা। কিন্তু কেন্দ্র কোনও উত্তর দেয়নি।"


বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প বেসরকারিকরণের প্রতিবাদেও এদিন সরব হন মমতা। বেলন, কেন্দ্র রেল, সেল, ইসিএল, বিএসএনএল বেসরকারিকরণ করে দিতে চাইছে। যে চিত্তরঞ্জন লোকোমোটিভ তিনি বাড়তি অর্ডার দিয়ে বাঁচাতে চেয়েছিলেন, তাও বেচে দেওয়ার চেষ্টা হচ্ছে। রাজ্য সরকারের ডিপিএল হয়ে ১১ মাস ডিপিএল বন্ধ থাকলেও রাজ্য সরকার মাইনে বন্ধ করেনি বলে দাবি করেন তিনি।  


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post