খড়দায় বিজেপি যুব নেতার মুক্তির দাবিতে বিক্ষোভে লাঠিচার্জ পুলিশের

আগ্নেয়াস্ত্র থাকার অভিযোগে বুধবার সকালে বিজেপির এক যুব নেতাকে গ্রেফতার করেছিল খড়দা থানার পুলিশ। গ্রেফতার হওয়া নেতার নাম বুলেট রায়, তিনি উত্তর ২৪ পরগনা জেলার খড়দাএক নম্বর মণ্ডলের যুব সম্পাদক। সন্ধ্যার দিকে তাঁর মুক্তির দাবিতে খড়দহ থানার সামনে পথ অবরোধ শুরু করে বিজেপি কর্মী নেতারা। এমনকি বি টি রোডের ওপর টায়ার জ্বালিয়ে কয়েকশো বিজেপি কর্মী-সমর্থক বিক্ষোভ দেখাতে থাকে। পুলিশ পথ অবরোধ তুলতে গিয়ে কয়েকজন বিজেপি কর্মীকে আটক করতেই শুরু হয় ধুন্ধুমার। সকলকেই মুক্তি দিতে হবে এই দাবিতে ফের শুরু হয় তুমুল বিক্ষোভ। ঘটনাস্থলে চলে আসে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের বিশাল পুলিশবাহিনী ও র‍্যাফ। 

এরপর আচমকাই বিক্ষোভরত বিজেপি কর্মী-সমর্থকদের ওপর ব্যাপক লাঠিচার্জ শুরু করে পুলিশ। মূহুর্তে রণক্ষেত্রের চেহারা নেয় খড়দা থানা চত্বর। দাবি, পুলিশ নির্বিচারে লাঠি চালিয়ে বেশ কয়েকজন বিজেপি কর্মীকে আহত করেছে। এরমধ্যে কয়েকজন মহিলাও রয়েছেন বলে দাবি বিজেপির। পুলিসের দাবি, থানায় ঢুকে হামলা চালায় বিক্ষোভকারীরা। পরিস্থিতি প্রায় হাতের নাগালের বাইরে চলে যাওয়ায় বাধ্য হয়েই লাঠিচার্জ করেছে পুলিশ। অপরদিকে, বিজেপি কর্মীদের উপর লাঠিচার্জ হয়েছে খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে যান ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং।  তাঁর অভিযোগ, ‘রাজনৈতিক কারণেই গ্রেফতার করা হয়েছে বিজেপির যুব নেতাকে। আর একটি গণতান্ত্রিক দেশে কেউ কি আন্দোলন করতে পারবে না? এটা কোন দেশে বাস করছি আমরা? আমাদের শান্তিপূর্ণ অবস্থানে লাঠিচার্জ করেছে পুলিশ’। বিজেপি নেতা সায়ন্তন বসুর দাবি, বিজেপিকে কার্যত বেকায়দায় ফেলতেই বেআইনি আগ্নেয়াস্ত্র রাখার মিথ্যে অভিযোগে বুলেট রায়কে গ্রেপ্তার করা হয়েছে। 

অপরদিকে খড়দা থানার সামনে পুলিশের লাঠির আঘাতে আহত বিজেপির নেতা ও বেশকিছু কর্মীকে সোদপুরের একটি বেসরকারি নার্সিংহোমে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। সেই নার্সিংহোমের সামনেও চলে হামলা। বিজেপির অভিযোগ, তাঁদের কর্মীরা যখন নার্সিংহোমের বাইরে দাঁড়িয়ে ছিলেন সেই সময় তাঁদের লক্ষ্য করে বোমা ছোঁড়া হয়েছে। তিনটি বোমা পড়ে ওই এলাকায়, কাছেই থাকা একটি তৃণমূল পার্টি অফিস থেকেই বোমা মারা হয়েছে বলে দাবি বিজেপির। এমনকী তাঁদের কয়েকটি বাইকও ভাঙচুর করা হয়েছে বলে জানা গিয়েছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে খড়দা থানার পুলিশ ও র‍্যাফ।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post