বাংলার দায়িত্বে বঙ্গ বিজেপি নেতারাই, ইঙ্গিত কেন্দ্রীয় নেতার

বঙ্গ বিজেপির হয়ে ভোট করানোর জন্য ভিন রাজ্যের পাঁচ নেতাকে পাঠানো হয়েছিল। তাঁদের কাঁধেই ছিল সংগঠন সহ প্রচারের অভিমুখ ঠিক করার দায়িত্ব। কিন্তু এই নিয়ে জলঘোলা কম হয়নি। বিশেষ করে শাসকদল তৃণমূল থেকে বারবার কটাক্ষ করা হচ্ছিল। শাসকদলের কথায়, বিজেপি বহিরাগত নেতাদের এ রাজ্যে আনছেন বঙ্গ জয়ের লক্ষ্যে। ফলে কিছুটা চাপেই পড়ে যায় বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ব। এবার বাংলায় কেন্দ্রীয় নেতৃত্বের তরফে দায়িত্বপ্রাপ্ত সুনীল দেওধর জানালেন অন্য কথা। তিনি পরিস্কার জানিয়ে দিয়েছেন, বাংলার ভোট করবেন বাংলার নেতারাই।

 সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, বাংলার ভোটের দায়িত্ব বঙ্গ নেতাদের উপরেই থাকবে। তিনি অবশ্য রহস্য রেখে এও বলেছেন, প্রয়োজন হলে কেন্দ্রীয় নেতারা দায়িত্ব নিতেই পারেন, কারণ বিজেপি সুনির্দিষ্ট অনুশাসন মেনে চলে। এক সর্বভারতীয় দৈনিকে তিনি জানিয়েছেন, আমাদের ওপর বাংলার নির্দিষ্ট জোনের বিস্তারিত রিপোর্ট তৈরির দায়িত্ব ছিল। সেই রিপোর্ট অমিত শাহকে জমা করে দিয়েছি। আপাতত বাংলায় যাওয়ার কোনও কর্মসূচি নেই। যদি আবার সেখানে যাওয়ার নির্দেশ আসে, তবেই যাব। 


বঙ্গ বিজেপি সূত্রে জানা যাচ্ছে, বিধানসভা ভোটের আগে পশ্চিমবঙ্গকে যে পাঁচ জোনে ভাগ করে নির্বাচনী লড়াইয়ের প্রস্তুতি নিয়েছে বিজেপি তাতে বাংলার নেতারাই দায়িত্বে থাকছেন। তাঁরাই মূলত সংগঠনিক কাজে মাটি কামড়ে পড়ে থাকবেন ওই জোনগুলিতে। জানা যাচ্ছে, উত্তরবঙ্গের দায়িত্বে রয়েছেন সায়ন্তন বসু, মেদিনীপুরে বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, রাঢ়বঙ্গে রাজু বন্দ্যোপাধ্যায়, নবদ্বীপে বিশ্বপ্রিয় রায়চৌধুরী এবং কলকাতায় সঞ্জয় সিং মূল দায়িত্বে থাকবেন। তাঁরা ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন।

 রাজনৈতিক মহলের অভিমত, বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করা বিজেপি অনেকটাই সাবধানে পা ফেলতে চাইছে। ফলে শাসকদলের তীব্র আক্রমণে কিছুটা নমনীয় হতে হল কেন্দ্রীয় বিজেপি নেতৃত্বকে। ভিন রাজ্যের পাঁচ বিজেপি পর্যবেক্ষককে আপাতত ময়দানে নামানো হচ্ছে না। তবে তাঁরা পুরো বিষয়টির ওপর নজর রাখবেন। প্রয়োজনে রাজ্যেও আসবেন। উল্লেখ্য, তৃণমূলের তরফে প্রচার শুরু হয়ে গিয়েছিল, বাংলার ভোট পরিচালনার কাজে ‘অবাঙালি এবং বহিরাগত’ নেতাদের ব্যবহার করছে বিজেপি। পাল্টা হিসেবে বঙ্গ বিজেপিও প্রশান্ত কিশোরকে বহিরাগত বলে আক্রমণে গিয়েছিল।

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post