পাকা রাস্তার দাবিতে মন্ত্রীর দুয়ারে ধরণা গ্রামবাসীদের

রাস্তা সংস্কার না হলে মিলবে না ভোটও। পাকা রাস্তার দাবিতে এবার মন্ত্রীর বাড়ির সামনেই ধরণায় বসলেন গ্রামের মহিলাদের। তাঁদের অভিযোগ, প্রতিবার ভোটের আগে আশ্বাস দিলেও কোনও কাজ হয়না। তাই এবার রাস্তা না হলে আগামী বিধানসভা নির্বাচন বয়কট করার ডাক দিয়েছেন গ্রামবাসীরা। রবিবার সকালে তপন বিধানসভার বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদার বাড়ির সামনে ধরণায় বসেন নিশ্চিন্তা গ্রামের মহিলারা। পরে মন্ত্রীর আশ্বাসের পর বিক্ষোভ তুলেও নেন আন্দোলনকারীরা।

স্থানীয় সূত্রে খবর, তপন থানার হরসুরা গ্রাম পঞ্চায়েতের নিশ্চিন্তা গ্রামের প্রায় তিন কিলোমিটার রাস্তা এখনও কাঁচা। বছরের বাকি সময় তেমন অসুবিধা না হলেও বর্ষার সময় ভোগান্তির অন্ত থাকেনা গ্রামবাসীদের। রাস্তায় কাদা জমে ছোট ছোট শিশুদের স্কুলে যাওয়া অসম্ভব হয়ে যায়। এমনকি হটাৎ কেউ অসুস্থ হয়ে গেলে অ্যাম্বুলেন্স আসার ক্ষেত্রেও সমস্যা তৈরি হয়। ওই রাস্তা পাকা করার দাবিতে একাধিকবার স্থানীয় পঞ্চায়েত থেকে মন্ত্রীর দ্বারস্থ হয়েছেন গ্রামবাসীরা। কিন্তু ফল মেলেনি। প্রত্যেক বার ভোট আসলেই আশ্বাস মিললেও, ভোট মিটতেই সেই তিমিরেই পরে থাকে রাস্তা সংস্কারের কাজ। নতুন বছরে ফের আসন্ন বিধানসভা নির্বাচন। তাই  এবার পাকা রাস্তা না হলে ভোট বয়কট করবেন গ্রামবাসী।

এবিষয়ে উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা বলেন, দীর্ঘদিন ধরেই রাস্তা কাঁচা আছে জানি। প্ল্যান পাসও করা হয়েছে। যত দ্রুত সম্ভব রাস্তা পাকা করার কাজ শুরু করা হবে। এনিয়ে বিজেপির দাবি, দীর্ঘ ৯ বছর তৃণমূল সরকার কোনও কাজ করেনি। এখন মানুষ সরকারের দুয়ারে ধর্ণা দিয়েছে। মানুষ তৃণমূলের প্রতি বিতশ্রদ্ধ।


 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post