আইসিসির দশক সেরা একাদশে ধোনি, কোহলি ও রোহিত

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি প্রকাশ করল গত দশ বছরের সেরা দল। টি-টোয়েন্টি (পুরুষ ও মহিলা), ওয়ান-ডে (পুরুষ ও মহিলা) ও টেস্টে (পুরষ) দল। ক্রিকেটে তিন ফর্ম্যাটের তালিকা প্রকাশ পেতেই দেখা গেল ভারতীয় ভারতীয় ব্যাটম্যান্স থেকে বোলারদের রমরমা। দলে স্থান পেয়েছেন ভারতের বর্তমান অধিনায়ক থেকে প্রাক্তন অধিনায়কও।  আইসিসির টি-টোয়েন্টি ও ওয়ানডের দশক সেরা একাদশের অধিনায়ক ও উইকেটকিপার হিসেবে স্থান পেয়েছেন বিশ্বকাপ জয়ী প্রক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।অন্যদিকে বিরাট কোহলিকে বেছে নেওয়া হল দশকসেরা টেস্ট দলের অধিনায়ক হিসেবে।

আইসিসি-র দশক সেরা টেস্ট দল: অ্যালেস্টার কুক (ইংল্যান্ড), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গকারা (শ্রীলঙ্কা, উইকেটকিপার) বেন স্টোকস (ইংল্যান্ড), রবিচন্দ্র অশ্বিন (ভারত), ডেইল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড) এবং জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

আইসিসি-র দশক সেরা ওয়ানডে দল: রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডিভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), শাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (ভারত, অধিনায়ক ও উইকেটকিপার), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) ও লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।

আইসিসি-র দশক সেরা টি-২০ দল: রোহিত শর্মা (ভারত), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত),এবি ডিভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), মহেন্দ্র সিং ধোনি (ভারত, অধিনায়ক ও উইকেটকিপার), ক্যারন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ), রশিদ খান (আফগানিস্তান), জসপ্রীত বুমরা (ভারত) ও লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)

 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post