লালার বিরুদ্ধে লুক আউট নোটিশ সিবিআইয়ের

কয়লা মাফিয়া পলাতক অনুপ মাঝি ওরফে লালার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল সিবিআই। বেআইনি কয়লা ব্যবসার তদন্তে তাকে হেফাজতে নিয়ে জেরা করতে চাইছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। মঙ্গলবার সিবিআইয়ের মুখপাত্র পিটিআইকে এই কথা জানিয়েছেন। 


গত ২৮ নভেম্বর সিবিআই কয়লা তদন্তের সূত্রে পশ্চিমবঙ্গ সহ ৪৫টি জায়গায় তল্লাশি চালিয়েছিল। ইস্টার্ন কোলফিল্ডের ঝাড়খণ্ড, বিহার ও উত্তরপ্রদেশে বেআইনি কয়লাখনির সঙ্গে যুক্ত নানা ব্যক্তির সন্ধানে এই তল্লাশি চালানো হয়েছিল। লালা ছাড়াও ইসিএলের দুই জেনারেল ম্যানেজার, তিন অফিসার, ইসিএল, সিআইএসএফ ও রেলের কয়েকজন অফিসারের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছিল। তারা কুনস্তরিয়া ও কাজোরা খনির সঙ্গে যুক্ত ছিল। এই মামলায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।


সিবিআই সূত্রে দাবি করা হয়েছে, লালার  কারবার অন্তত ২০ হাজার কোটির। কলকাতা, পুরুলিয়া, আসানসোলে তার কুড়িটি অফিসে যৌথ তল্লাশি চালিয়ে বহু নথি উদ্ধার করা হয়েছে। উদ্ধার হয়েছে নগদ ৫০ কোটি টাকা। গত চোদ্দো বছর ধরে লালা এবং তার শাকরেদ জয়দেব মণ্ডল পালিয়ে বেড়াচ্ছে। প্রতিবারই পুলিশি হানার ঠিক আগেই তারা কুয়ালালামপুর, সিঙ্গাপুর, বার্লিন, মিউনিখ, জেনেভা, লন্ডন, দুবাইয়ে পালিয়ে যেত। কিন্তু এইবার রীতিমতো ফাঁদ পেতে পাকড়াও করা হয় সঙ্গীসাথিদের। জি টি রোডে জ্যাম তৈরি করে আটক করা হয় বেআইনি কয়লা বোঝাই লরি। সেগুলির ড্রাইভার ও খালাসিদের জেরা করে লালার সাম্রাজ্যের হদিশ পাওয়া গিয়েছে।



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post