ফের সংকটে রাজস্থানের কংগ্রেস সরকার?

রাহুল গান্ধী কি দলের অভ্যন্তরে এবং বাইরে ক্রমাগত আস্থা হারাচ্ছেন? তিনি যত অপ্রিয় হবেন ততই বিভিন্ন এলাকায় এমনকি কংগ্রেসের খাস তালুকে বিজেপি তার শক্তি বৃদ্ধি করবে বলেই মনে করছেন কংগ্রেসের একাংশ। এবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট দাবি করলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অ্যান্ড কোম্পানি তাঁর সরকার ফেলার চেষ্টা করছে।

 উল্লেখ্য, লকডাউনের সময়ে একবার এই সরকার ভাঙতে বসেছিল। কিন্তু শেষপর্যন্ত গেহলট তাঁর সাংগঠনিক বুদ্ধি দিয়ে তা আটকাতে পেরেছিলেন। ফের এখন কিছু কংগ্রেস বিধায়কের বাঁকা সুর শোনা যাচ্ছে। কিন্তু এর পিছনে দলত্যাগী সচিন পাইলট নাকি বিজেপি এই নিয়েই ধোঁয়াশায় রাজনৈতিক মহল।


রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাবি, বিজেপি যে ভাবেই হোক সারা ভারতের দখল নিতে চাইছে। এই জন্য তাঁরা দেদার টাকাও ঢালছে। বিধায়ক কেনার অভিযোগও করছেন তিনি। রাজস্থানের কংগ্রেসী মুখ্যমন্ত্রীর অভিযোগের তির সরাসরি অমিত শাহর দিকেই | অন্যদিকে স্থানীয় বিজেপির পাল্টা দাবি, নিজেদের আগে সামলান, দলের ভিতরেই বিদ্রোহ, দল ছাড়তে চাইবেই বা কেন? রাজনৈতিক বিশ্লেষকদের প্রশ্ন, সারা ভারত জুড়েই দেশের সুপ্রাচীন দল কংগ্রেস কী আজ সঠিক নেতৃত্বের অভাবে ধুঁকছে?     

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post