ম্যাচ হেরে বিস্ফোরক ফাওলার, এবার তোপ ক্লাবকর্তাদের


মঙ্গলবার সন্ধ্যায় শুরুটা ভালোই করেছিল এসসি ইস্টবেঙ্গল। আইএসএলে তাঁদের পঞ্চম ম্যাচে খেলতে নেমে ৩৮৫ মিনিট পর প্রথম গোল পেল লাল-হলুদ ব্রিগেড। কিন্তু, সেটাও কাজে লাগলো না। পরপর তিন গোল হজম করে ম্যাচ হারল ফের। চলতি আইএসএলে সবচেয়ে খারাপ অবস্থায় এসসি ইস্টবেঙ্গল। ম্যাচের পর পুরো ক্ষোভ উগড়ে দিলেন দলের হাই প্রোফাইল কোচ রবি ফাওলার। এবার তাঁর বক্তব্য, আই লিগের লক্ষ্যেই দল সাজিয়েছিল ক্লাবকর্তারা। আইএসএলে তাঁদের কার্যত টেনে-হিঁচড়ে খেলানো হচ্ছে বলেই দাবি করেন ফাওলার।

আইএসএলে অভিযানের প্রথম তিন ম্যাচ হারতে হয়েছে ফাউলাররে দলকে। প্রথম চার ম্যাচে একটি গোলও করতে পারেনি এসসি ইস্টবেঙ্গলের ফুটবলাররা। মঙ্গলবার হায়দারবাদের বিরদ্ধে গোল করলেও জয়ের মুখ দেখতে পায়নি এসসি ইস্টবেঙ্গল। এদিনের ম্যাচে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে শুরুটা ভালোই করেছিল ইস্টবেঙ্গল। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলের রক্ষণভাগকে বিধ্বস্ত করে জোড়া গোল করেন সান্তানার। তাই ম্যাচ শেষে নিজাম শহরের দলের কাছে ৩-২ গোলে হারের মুখ দেখতে হয়েছে লাল-হলুদ ব্রিগেডকে। এদিনের ম্যাচে মাঘোমা জোড়া গোল হারিয়ে যায় ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের ব্যর্থতায়। 


ফলে চলতি আইএসএলে ৩৮৫ মিনিট পর প্রথম গোল পেয়েও, কোনও সুবিধা করতে পারেনি পিলকিংটনরা। আপাতত আইএসএল লিগ তালিকার লাস্টবয় ইস্টবেঙ্গল। প্রতিবারই ম্যাচ শেষে দলের হেড কোচ ফাউলার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে দলের রক্ষণভাগকে দুষেছেন। দলের স্ট্রাইকাররা চোট পাওয়ায় চিন্তার ভাঁজ পড়েছিল তাঁর কপালে। তবুও দলের প্রতিটি খেলোয়াড়ের আত্মবিশ্বাস বাড়িয়ে হায়দাবাদের বিরুদ্ধে খেলতে নামিয়েছিলেন। কিন্তু মঙ্গলবার খেলার শেষে ফাউলার জানান, কীভাবে ঘুরে দাঁড়াবেন তিনি নিজেই জানেন না। সেইসঙ্গে বলেন, দলে অনেকে আছেন যাঁরা আইএসএল খেলার অযোগ্য। এদিন তাঁর রোষের মুখে পড়লেন ক্লাবকর্তারা। তিনি বলেন, আই লিগের খেলার লক্ষ্যেই দল সাজিয়েছিলেন ক্লাবকর্তারা। কিন্তু আইএসএলে তাঁদের কার্যত টেনে-হিঁচড়ে খেলানো হচ্ছে বলেই দাবি করেন ফাউলার। উল্লেখ্য, একেবারে শেষমূহূর্তে এবার আইএসএল খেলার ছাড়পত্র পেয়েছে এসসি ইস্টবেঙ্গল। লিভারপুলের কিংবদন্তি স্ট্রাইকার রবি ফাওলারকে কোচ হিসেবে নিয়ে এসে চমক দেয় ক্লাবকর্তারা। কিন্তু একের পর এক ম্যাচ হেরে তিনি ক্লাবকর্তাদেরই কাঠগড়ায় তুললেন। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post