বিজেপির উত্তরকন্যা অভিযানে উত্তেজনা, দিলীপের গাড়ি আটকানোর অভিযোগ


সোমবার রাজ্য বিজেপির তরফে উত্তরকন্যা অভিযান কর্মসূচি রয়েছে। এই অভিযান ঘিরে প্রবল উত্তেজনা শিলিগুড়িতে। এদিন সাত সকালেই শিলিগুড়ি পৌঁছে যান রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। স্টেশন থেকে গেষ্ট হাউসে যাওয়ার রাস্তাতে পুলিশ ব্যারিকেড করায় দিলীপ ঘোষ হেঁটেই ভবনে পৌঁছান তিনি। গোটা শিলিগুড়ি শহর কার্যত নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হয়েছে। জায়গায় জায়গায় পুলিশের ব্যারিকেড। নাকা চেকিংয়ের ব্যবস্থা করেছে শিলিগুড়ি পুলিশ। সোমবার সকাল থেকে পুলিশ কমিশনার নিজেই ব্যবস্থা খতিয়ে দেখেছেন। 



উল্লেখ্য কলকাতায় নবান্ন অভিযানের সময়ই উত্তরকন্যা অভিযানের ডাক দিয়েছিল বিজেপি যুব মোর্চা। এই অভিযান ঘিরে একদিনে বিজেপি শিবিরে যেমন সাজ সাজ রব তেমনই মোকাবিলায় তৈরি হচ্ছে রাজ্য পুলিশ। শিলিগুড়ির তিনবাতি এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাস্তায় রাস্তায় দেওয়া হয়েছে ব্যারিকেড। শিলিগুড়ি ঢোকার প্রায় সব রাস্তাতেই চলছে পুলিশের নাকা চেকিং। অপরদিকে শিলিগুড়ি আসার উত্তরবঙ্গের সমস্ত রাস্তাতেই রয়েছে পুলিশের নজরদারি। 


 

অভিযোগ, বিজেপি কর্মী-সমর্থকদের গাড়ি দেখলেই আটকে দিচ্ছে পুলিশ। কার্যত বিজেপি যুব মোর্চার উত্তরকন্যা অভিযান ঘিরে টানটান উত্তেজনা উত্তরবঙ্গে। এদিন দিলীপ ঘোষ সহ বিজেপির কয়েকজন শীর্ষনেতা পায়ে হেঁটেই উত্তরকন্যা উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। দিলীপ ঘোষের কটাক্ষ, পুলিশের প্রস্তুতি দেখে মনে হচ্ছে ‘পাকিস্তান ভারত আক্রমণ করেছে। দিদিমনির সভা সফল করতে পুলিশ সহযোগীতা করছে অন্যদিকে বিজেপির সভা-কর্মসূচি আটকানোর জন্য সর্বশক্তি প্রয়োগ করছে বাংলার পুলিশ’। 

উল্লেখ্য, উত্তরকন্যা থেকে প্রায় ৪ কিলোমিটার আগে ফুলবড়িতে আটকে দেওয়া হয়েছে দিলীপ ঘোষদের। সেখানে পুলিশের সঙ্গে বাদানুবাদও হয় বিজেপি নেতাদের। বিজেপি কর্মী-সমর্থকরাও কৌশল বদলে সাধারণ বাস বা ট্রেকারে বা পায়ে হেঁটেই শিলিগুড়ি ঢুকছেন বলে জানা যাচ্ছে। এই কর্মসূচিতে যোগদান করতে যাওয়ার পথে নাগরাকাটা ভানু মোড় এলাকায় সাংসদ জন বার্লা-সহ বিজেপি কর্মীদের আটকায় মালবাজার থানার পুলিশ। যদিও পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে। 





Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post