কোচবিহারে মুখ্যমন্ত্রীর সভার আগেই উদয়নের ফেসবুকে কিসের ইঙ্গিত?

এই মূহুর্তে উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারই তিনি যাবেন কোচবিহারে। তার আগেই দিনহাটার বিধায়ক তথা কোচবিহার জেলা তৃণমূলের গুরুত্বপূর্ণ নেতা উদয়ন গুহ-র দু'টি ফেসবুক পোস্ট ঘিরে তৈরি হল ধোঁয়াশা। যারমধ্যে গভীর রহস্যের ইঙ্গিত রয়েছে। সোমবার রাতেই তিনি ফেসবুকে দু’টি পোস্ট করেন। প্রথমটিতে তিনি লেখেন, ‘এই রকম বন্ধু থাকলে আর শত্রুর দরকার নেই, পারলে এক কোপে কাটবে’। 


 

আর দ্বিতীয় পোস্টে তিনি লেখেন, ‘দাদার পুরানো খেলা শুরু হয়েছে’। আর এই দু’টি পোস্ট ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে কোচবিহারে। তবে কি এবার উদয়ন গুহ বিদ্রোহী হচ্ছেন? তিনি কি জেলা সফরের আগে দলনেত্রীকেই বার্তা দিতে চাইলেন? এমনই সব প্রশ্ন ঘুরপাক খাচ্ছে কোচবিহার জেলা তৃণমূলের অন্দরে। 


 

উল্লেখ্য, মাঝেমধ্যেই সোশাল মিডিয়ায় বিভিন্ন কথা শেয়ার করে উদয়ন গুহ নিজের বক্তব্য রাখেন। এই ধরনের পোস্টেই তিনি এর আগেও রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলেছিলেন। এবার অবশ্য আবহটা আলাদা। কারণ দলের বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করেছেন তৃণমূলের একাধিক বিধায়ক। এই পরিস্থিতিতে উদয়ন গুহর এহেন পোস্ট ঘিরেও তৈরি হল রহস্য। ঘুরপাক খাচ্ছে নানান প্রশ্ন।


 

 বিশেষ করে প্রথম পোস্টে তিনি কাকে ‘বন্ধু’ বললেন আর কাকেই বা ‘শত্রু’ বললেন? আবার দ্বিতীয় পোস্টে উল্লেখ করা ‘দাদা’ আসলে কে? উত্তরে নীরবই থেকেছেন উদয়ন। রাজনৈতিক মহল মনে করছেন, লোকসভা নির্বাচনের আগে থেকেই কোচবিহার জেলা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে চলছে। লোকসভার বিপুল হারের পরও তা বন্ধ হয়নি। 

 

ফলে কোচবিহারের জেলা তৃণমূলের বিভিন্ন গোষ্ঠীর মধ্যে ক্ষোভ-বিক্ষোভও বেড়েছে বহুগুণ। এরমধ্যেই তৃণমূল ছেড়ে পদ্ম শিবিরে যোগ দিয়েছেন কোচবিহার-দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী। এই আবহেই কোচবিহারে আসছেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে উদয়ন গুহর এই রহস্য পোস্ট ঘিরে নতুন করে জল্পনা শুরু হল।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post