রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বিগ্ন নির্বাচন কমিশন

করোনা পরিস্থিতিতে বিহার মডেলকে সামনে রেখেই হবে বাংলার ভোট। এরই পাশাপাশি রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করল নির্বাচন কমিশন। তাদের পরিষ্কার নির্দেশ, জেলায় জেলায় আইনশৃঙ্খলার ওপর কড়া নজরদারি চালাতে হবে। কোনও রাজনৈতিক দলের প্রার্থীদের প্রচারে যেন কোনও অসুবিধা না হয় তা গুরুত্ব দিয়ে দেখতে হবে। বিরোধী দলের নেতারা রাজ্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বেঠকে উদ্বেগ জানান। সুস্থ নির্বাচনী পরিবেশের জন্য এখনই কেন্দ্রী. বাহিনী মোতায়েনের দাবি জানান বিজেপি নেতারা। 


বিরোধীদের অভিযোগে, ভোটার তালিকায় ব্যাপক গরমিল রয়েছে। তালিকায় ভুয়ো নাম বাদ দেওয়ার দাবি জানানো হয়েছে বামফ্রন্টের পক্ষে। বহিরাগত এবং রোহিঙ্গাদের নাম তালিকায় রয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি। বৃহস্পতিবার কলকাতায় নির্বাচন কমিশনের ডেপুটি কমিশনার সুদীপ জৈন রাজ্যের প্রশাসনিক কর্তা ও রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠক করেন। পাঁচদিনের সফরে এসেছেন তিনি। 


তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, আমরা বলে এলাম নির্বাচন কমিশনের কেউ কেউ নিজেরাই সে দায়িত্ব পালন করছেন যেটা সংবিধান সম্মত নয়। নির্বাচন কমিশনের এক্তিয়ারকে চ্যলেঞ্জ করছেন। আমরা লিখিত ও মৌখিক ভাবে জানিয়েছি, যে কায়দায় বিজেপির কর্মকর্তারা বাহুবলী এবং কদর্য ভাষায় মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস ও সরকারকে আক্রমণ করছে তা শান্তিপূর্ণ নির্বাচনকে তা বিঘ্নিত করছে ।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post