এনামুলের করোনা রিপোর্ট নেগেটিভ, এবার কি গ্রেফতার?


গরু পাচার কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হকের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। শুক্রবারই তাঁর ফের করোনা পরীক্ষা হয় গরুপাচার কাণ্ডের কিংপিন এলামুলের। শনিবার সকালেই সেই রিপোর্ট নেগেটিভ আসে। এবার তাঁকে হেফাজতে নিতে আর কোনও বাধা থাকলো না কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকদের। তাঁর গ্রেফতারের শঙ্কাও বেড়ে গেল বলে মনে করছে বিশেষজ্ঞমহল। 

গরুপাচার কাণ্ডে ইতিমধ্যেই সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক কমান্ডান্ট সতীশ কুমারকে গ্রেফতার করেছে সিবিআই। তাঁকে জেরা করে এই কয়েকদিনে আরও অনেক তথ্যপ্রমাণ হাতে পেয়েছে সিবিআই গোয়েন্দারা। এর ভিত্তিতে এনামুলকে দ্রুত জেরা করতে চাইছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। 




এর আগে প্রথমে শারীরিক অসুস্থতার কথা জানিয়ে জেরা এড়িয়েছিল এনামুল। পরে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। পরে সিবিআই নিজেদের দায়িত্বে ২৪ নভেম্বর ফের করোনা পরীক্ষা করানো হয়, সেই রিপোর্টও পজিটিভ আসে। ফলে তাঁকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল। এবার সেই রিপোর্ট নেগেটিভ আসায় এনামুলকে সিবিআই জেরার মুখোমুখী হতে হবে। ফলে তৎপরতা বাড়িয়েছে সিবিআই। 

সূত্রের খবর, এনামুল নিজে থেকে সিবিআই দফতরে না এলে তাঁকে ফের তলব করবে সিবিআই। উল্লেখ্য, গরুপাচার তদন্তে নেমে সিবিআইয়ের হাতে বহু তথ্য এসেছে। উঠে এসেছে রাজ্য ও কেন্দ্রীয় সরকারের বহু আধিকারিকের নাম। পাশাপাশি মুর্শিদাবাদ, মালদা সহ বাংলাদেশ সীমান্তবর্তী জেলার বহু প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিও সিবিআইয়ের র‌্যাডারে রয়েছেন বলে জানা যাচ্ছে। এই পরিস্থিতিতে এনামুলকে নিজেদের হেফাজতে নিতে পারলে আরও বড় নাম সামনে চলে আসবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post