বুদ্ধদেবের অবস্থা সঙ্কটজনক, হাসপাতালে দেখতে গেলেন মমতা-বিমান

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বুধবার দুপুর দেড়টা নাগাদ তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। জানা গিয়েছে, তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৭০ এর কাছাকাছি ছিল। এছাড়া ফ্লু-ক্লিনিকে তাঁর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষাও চলছে। বিকেলে ওই হাসপাতাল মেডিকেল বুলেটিন প্রকাশ করে জানায় বুদ্ধদেব ভট্টাচার্যের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। বিকেলে মেডিকেল বুলেটিনে চিকিৎসকরা জানিয়েছেন, অক্সিজেনের মাত্রা বাড়লেও এখনও তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক। বাইপ্যাপ দিয়ে প্রথমে চেষ্টা করা হলেও তেমন সাড়া মেলেনি, তাই ভেন্টিলেশনে রাখতে হয়েছে। কিছুটা স্থিতিশীল হলেই ফুসফুসের সিটি স্ক্যান করা হবে। বুলেটিনে ল্যাকুনা ইনফ্র্যাক্ট নামে একটি রোগের কথা বলা আছে। পাঁচ চিকিৎসকের মেডিক্যাল বোর্ডে রয়েছেন সরোজ মণ্ডল, অঙ্কন বন্দ্যোপাধ্যায়, সৌতিক পণ্ডা, কৌশিক চক্রবর্তী ও আশীষ পাত্র। তাঁর দেহে কার্বন ডাইঅক্সাইডের মাত্রা কমার কারণেই মেকানিক্যাল সাপোর্ট দিতে হচ্ছে তাঁকে।


 প্রাক্তন মুখ্যমন্ত্রীর খোঁজ খবর নিতে হাসপাতালে যান বিমান বসু এবং সূর্যকান্ত মিশ্র সহ বাম নেতারা। সূর্যকান্ত বলেন,'অবস্থা ভালো না, সঙ্কটজনক। ডাক্তাররা যা ভালো বুঝবেন করবেন। আমরা দেখা করিনি, খবর নিয়েছি। উনি অচেতন রয়েছেন।' সন্ধ্যেতেই বনগাঁর সভা থেকে ফিরে তাঁকে দেখতে হাসপাতালে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিকিৎসক এবং বুদ্ধদেবের পরিবারের সঙ্গে কিছুক্ষণ কথাও বলেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, উনি বাংলার মুখ্যমন্ত্রী ছিলেন। সকলেই ওনাকে সম্মান করি। ভেন্টিলেশনে রয়েছেন, ডাক্তাররা যথাসম্ভব চেষ্টা করছেন। দ্রুত আরোগ্য কামনা করছি। সবসময় ওনার পরিবারের পাশে আছি। সরকারি হাসপাতালের কোনও চিকিৎসকের সহায়তা প্রয়োজন হলে রাজ্য সরকার সবরকম সাহায্য করবে।'  পাশাপাশি প্রাক্তন মুখ্যমন্ত্রীর আরোগ্য কামনা করে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন,' শুনলাম প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধবাবু অসুস্থ। বিষণ্ণ হলাম, দ্রুত ওনার আরোগ্য কামনা করি।

 


উল্লেখ্য দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। চোখের কিছু সমস্যাও ছিল তাঁর। ২০১৯-এর ফেব্রুয়ারি মাসে শেষবার বামেদের ব্রিগেড সমাবেশে দেখা গিয়েছিল তাঁকে। এরপর কার্যত বাড়িতেই থাকতেন বুদ্ধদেব ভট্টাচার্য। প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বর মাসে একই কারণে ডঃ ফুয়াদ হালিমের পরামর্শমতো তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। যদিও সচরাচর তিনি হাসপাতালে যেতে চাননা। বুধবার বুদ্ধবাবুর অসুস্থতার খবর জানাজানি হতেই তাঁর দ্রুত সুস্থতা কামনা করে টুইট করেন বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপাল জগদীপ ধনকড়ও টুইট করে তাঁর সুস্থতা কামনা করেছেন।      



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post