তৃতীয় টি-২০, ভারত হারল ১২ রানে, তবুও সিরিজ ভারতের


টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ভারত ১২ রানে হেরে গেল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। হোয়াইট ওয়াশ হল না টি-২০ সিরিজে। যদিও ২-১ ব্যবধানে সিরিজ জিতল ভারতই। শেষ চেষ্টা করেছিলেন অধিনায়ক বিরাট কোহলি। তিনিও ৬১ বলে ৮৫ রান করে আউট হলেন। গত ম্যাচের নায়ক হার্দিক পাণ্ডিয়াও ১৩ বলে ২০ রান করে আউট হয়েছেন। ২ ওভারে দরকার ৩৬ রান। তখনই ভারতীয় শিবিরকে জোরালো ধাক্কা দেয় অস্ট্রেলিয়া। অ্যান্ড্রু টাইয়ের বলে স্যামসের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ভারত অধিনায়ক। সেখানেই শেষ হয়ে যায় ভারতের জয়ের স্বপ্ন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭৪ রানে শেষ হয়। 

  এদিন টসে জিতে বল করার সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া তোলে ১৮৬ রান। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই কেএল রাহুলের উইকেট হারায় ভারত। কোনও রান না করেই ম্যাক্সওয়েলের বলে প্যাভিলিয়নে ফেরেন রাহুল। শিখর ধাওয়ান ও অধিনায়ক কোহলি খেলা ধরে নেয়। তবে ২১ বলে ২৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন শিখর। এরপরই দ্রুত আউট হয়ে যান সঞ্জু স্যামসন (১০) এবং শ্রেয়শ আইয়ার (০)।  গত ম্যাচেই অবিশ্বাস্যভাবে ম্যাচ বের করেছিলেন হার্দিক। এদিন তিনিও ব্যর্থ।

 

এদিন খেলা শুরুর পরই ওয়াশিংটন সুন্দর  ধাক্কা দিয়েছিল অস্ট্রেলিয়া শিবিরে। তাঁর  বলে আউট হয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কোনও রান রান না করেই আউট হয়েছেন সদ্য চোট সারিয়ে ফেরা ফিঞ্চ। ১৪ ওভারের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ১২৪/২। অস্ট্রেলিয়ার ওপেনার ম্যাথু ওয়েড ৫৩ বলে ৮০ রান করে শার্দুল ঠাকুরের বলে আউট হলেন। তিনি ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি মেরেছেন। তবে গ্লেন ম্যক্সওয়েল মাত্র ৩১ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন। ৩টি ছয় ও ৩টি চারের সাহায্যে। 


এর আগে টসে জিতে বিরাট কোহলি বলেছিলেন, ছোট বাউন্ডারি খেলতে সুবিধা হবে তাই এই সিদ্ধান্ত। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, তাঁরাও টসে জিতলে বল করতেন। এদিন চোট সারিয়ে দলে ফিরেছেন ফিঞ্চ। মার্কাস স্টইনিসকে এদিন বিশ্রাম দেওয়া হয়েছে। অপরদিকে উইনিং কম্বিনেশন ধরে রেখেছে ভারত। আজ জিতলে অস্ট্রেলিয়াকে হোয়াইট ওয়াশ করতে পারবে বিরাট কোহলির দল। 


 ছবিঃ বিসিসিআই টুইটার



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post