জিতেন্দ্র তিওয়ারিকে তলব তৃণমূলের, ফিরহাদকে পাল্টা তোপ বিধায়কের


ফিরহাদ হাকিমকে বঞ্চনার অভিযোগে চিঠি দিয়েছিলেন আসানসোলের পুর চেয়ারম্যান জিতেন্দ্র তেওয়ারি। এই চিঠির কপি বাইরে চলে আসায় চরম অস্বস্তিতে পড়ে তৃণমূল নেতৃত্ব। দলের শীর্ষনেতার বিরুদ্ধে ক্ষোভও প্রকাশ করেন পাণ্ডবেশ্বরের বিধায়ক। এরপরই জিতেন্দ্রকে কলকাতায় ডেকে পাঠায় তৃণমূল শীর্ষ নেতৃত্ব। মঙ্গলবার কলকাতার ক্যামাক স্ট্রিটের দফতরে আসানসোলের মুখ্য প্রশাসককে তলব করা হয়েছে। সেখানে উপস্থিত থাকতে পারেন প্রশান্ত কিশোরও, থাকবেন ফিরহাদ হাকিম। 

কিন্তু এই বৈঠকের আগেই ফের তোপ দাগেন জিতেন্দ্র তিওয়ারি। তিনি বলেন, ‘উনি আমার নামে যা বলছেন, সেটা বলতে পারেন না। লোকসভা ভোটের পর সকলে ঘরে ঢুকে গিয়েছিলেন, বিজেপি যখন একের পর এক পার্টি অফিস দখল করছিল আসানসোলে। তখন তো ববি (ফিরহাদ) হাকিমকে খুঁজে পাওয়া যায়নি? তখন এই জিতেন্দ্র তেওয়ারিই তো ছিল আসানসোলে’। রাজনৈতিক মহলের অভিমত, জিতেন্দ্র তেওয়ারি একদিকে যেমন, আসানসোল পুরনিগমের মুখ্য প্রশাসক, তেমনই পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক এবং পশ্চিম বর্ধমান জেলা তৃণমূলের সভাপতি। ফলে জিতেন্দ্রর এই বেসুরো কথা যথেষ্টই চিন্তায় রাখবে দলকে। 

উল্লেখ্য, কেন্দ্রের স্মার্টসিটি প্রকল্পের টাকা নিয়ে ক্ষোভ প্রকাশ করে জিতেন্দ্র চিঠি দিয়েছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে। তাতে তিনি ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, স্মার্ট সিটি প্রকল্পে কেন্দ্রেীয় অনুদানেরর টাকা আসানসোলকে নিতে দেয়নি রাজ্য সরকার। ফলে ২,০০০ কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছেন আসানসোল পুরনিগমের মানুষ। তাঁর আরও বিস্ফোরক অভিযোগ ছিল, রাজনৈতিক কারণে সরকার ছাড়পত্র দেয়নি এই প্রকল্পের। এরপরই তৃণমূলের শীর্ষ নেতৃত্ব ডেকে পাঠায় জিতেন্দ্রকে। তবে এখানেই থেমে থাকেননি তৃণমূল বিধায়ক, তিনি ঘুরিয়ে চিঠিটি ফাঁস হওয়া নিয়ে ফিরহাদ হাকিমকেই দায়ি করেন। জীতেন্দ্র বলেন, ‘এটা প্রকাশ করা না হলে কোনও সেলের কাছে যেত না। এটা ববি হাকিমের বুক সেল্ফের কাছে রাখা উচিত ছিল’। অপরদিকে এর জবাবও দিয়েছেন কলকাতার মুখ্য প্রশাসক, তিনি জানিয়ে দেন, জিতেন আমার সঙ্গে এটা নিয়ে কখনও কথা বলেনি। আজকে কেন চিঠি দিয়েছে জানি না। ওর সঙ্গে আমার অত্যন্ত ভালো সম্পর্ক। বহুবার কথা হয়েছে কিন্তু এটা নিয়ে কখনও কিছু বলেনি। সব মিলিয়ে জিতেন্দ্র ইস্যুতে চরম অস্বস্তিতে পড়েছে শাসকদল। আর বিজেপিও ভোটের আগে একটা হাতে গরম ইস্যু পেয়ে গেল। আর সেটা লুফে নিতে দেরি করেনি বিজেপি নেতৃত্ব। জিতেন্দ্র তেওয়ারির চিঠি-সহ একটি টুইট করে বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য তৃণমূলকেই কটাক্ষ করেন। 




Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post