অমিতের সভার আগে মতুয়া মন বুঝতে ঠাকুরনগরে ছুটলেন কৈলাশ

গত ১০ তারিখ বনগাঁয় জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাম্প্রতিক বঙ্গ সফরে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও এনআরসি নিয়ে আশ্বস্ত করেছেন মতুয়া সম্প্রদায়কে। এরমধ্যে আগামী ১৯ ডিসেম্বর রাজ্যে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বনগাঁতেও জনসভা করার কথা রয়েছে তাঁর। সূত্রের খবর, এদিনের বৈঠকে সেবিষয়ে আলোচনা হয় দুজনের।   


 
গত লোকসভা ভোটে এনআরসি ও সিএএ ইস্যুতে মতুয়া সম্প্রদায়ের বেশিরভাগ মানুষই সমর্থন করেছেন বিজেপিকে। ফলে মতুয়া প্রধান অঞ্চল বনগাঁ ও রানাঘাট দুটি লোকসভাই দখলে এসেছে বিজেপির।  আসন্ন বিধানসভা নির্বাচনেও মতুয়া ভোট একটা বড় ফ্যাক্টর। তাই মতুয়া সম্প্রদায়ের মন জিততে তৎপর বিজেপির শীর্ষ নেতৃত্ব। এদিন বৈঠকের পর বিজয়বর্গীয় জানান, মতুয়া সম্প্রদায় তাঁদের সঙ্গেই রয়েছেন। শান্তনু ঠাকুরের সঙ্গে বিজেপির দূরত্ব আসলে বিরোধীদের অপপ্রচার। তিনি বিজেপির অন্যতম একজন নেতা এবং সাংসদ। জানুয়ারি বা ফেব্রুয়ারির মধ্যেই সিএএ লাগু হতে পারে বলেও জানান তিনি।


এনিয়ে শান্তনু ঠাকুর বলেন, মতুয়া সম্প্রদায়ের মানুষদের নাগরিকত্ব দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে। আমরা চাই স্বরাষ্ট্রমত্রী নিজেই বিষয়টি ঘোষণা করুন।                       



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post