দিনরাত্রি টেস্টে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখছেন কপিলদেব


করোনা আবহের পর টিম ইন্ডিয়া প্রথম অস্ট্রেলিয়া সফরে যান। সফর শুরু হয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। অজিরা সিরিজ জিতলেও ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ জেতে কোহলিরা। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের মধ্যে দুটি ম্যাচ জিতে সিরিজ জয়ী হয় টিম ইন্ডিয়া। সিরিজ সেরার ট্রফি পান হার্দিক পান্ডিয়া।

শেষবারের অস্ট্রেলিয়া সফরে টেস্ট ম্যাচে অজিদের বিরুদ্ধে ২-১ সিরিজ জিতেছিল ভারত। কিন্তু সেবারে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে দলে পায়নি টিম অস্ট্রেলিয়া। এবারেও চোটের কারণে ওয়ার্নার না থাকলেও রয়েছেন স্মিথ। তাই ১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে টেস্ট ম্যাচের  সিরিজ। সেই সিরিজে কিছুটা হলেও অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখছেন বলে জানান ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব। 

ওয়েবিনারে তিনি সাংবাদিকদের বলেন, যদি ভারতের মাটিতে টেস্ট ম্যাচ হত, তাহলে  এগিয়ে রাখতাম ভারতকে। অস্ট্রেলিয়ার পরিবেশ সম্পর্কে অনেক বেশি ওয়াকিবহাল স্মিথরা।  তাই ভারতের সামনে কঠিন চ্যালেঞ্জ। দু দলের বোলিং নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়। তিনি জানান, ভারতীয় দলের বোলিং অসাধারণ। তবুও অস্ট্রেলিয়ার পেসাররা এগিয়ে থাকবে। কারণ, নিজেদের দেশের পরিবেশ ও পিচ সম্পর্কে তাঁরা বেশি ভাল জানেন। ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মাও চোট সারিয়ে ইতিমধ্যে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দিয়েছেন। তবে প্রথম দুটি টেস্ট তিনি খেলবেন না বলে জানানো হয়েছে।    


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post