কফি হাউসের আড্ডা এবার নিউটাউনে



বাঙালির নস্টালজিয়ার কফি হাউস। কলেজ স্ট্রিটের এই শতাব্দীপ্রাচীন কফি হাউসকে টেক্কা দিতে এবার এর আদলেই নিউটাউনে চালু হল নতুন 'কফি হাউস'। সন্ধের আড্ডা কিংবা বন্ধুদের সঙ্গে hangout, ঠিকানা হতেই পারে এই নতুন কফি জয়েন্ট।

চলতি সপ্তাহের ৪ ডিসেম্বর থেকে কলকাতাবাসীর জন্য খুলে গেছে নিউটাউনের 'কফি হাউস'। নিউটাউনের অ্যাকশন এরিয়ায় অ্যামিটি ইউনিভার্সিটির কাছে প্রায় ২০০০ স্কোয়ারফুট এলাকা জায়গা জুড়ে নতুন ভঙ্গিমায় তৈরি এই কফি হাউসের বাইরে আধুনিকতার ছোঁয়া থাকলেও ভিতরে কিন্তু রয়েছে সেই পুরোনো আমেজ। পুরোনো কফি হাউসের ধাঁচে তৈরি দোতলা বিল্ডিংয়ের একতলা এবং দোতলায় রয়েছে বসার ব্যবস্থা। সিলিং থেকে নেমেছে বড় বড় পাখা। তবে গোটা ক্যাফেটি শীততাপ নিয়ন্ত্রিত।  

শুধু কফি প্রেমীদেরই নয়, বইপ্রেমীদের জন্যও রয়েছে সুখবর। কলেজ স্ট্রিটের বই পাড়ার স্বাদ দিতে ক্যাফের একপাশে ব্যবস্থা করা হয়েছে বুকস্টলের, রয়েছে বসে পড়ার সুবিধা। বর্তমান প্রজন্মের চাহিদার কথা মাথায় রেখে রাখা হয়েছে ওয়াইফাইয়ের সুবিধাও। খাবারের গুণমান ও পরিষেবায় কোনও ঘাটতি যেন না থাকে সেবিষয়ে নজর দেওয়ার পাশাপাশি, সকলের সাধ্যের মধ্যেই রাখা হয়েছে দাম। নতুন কফি হাউস কর্তৃপক্ষের আশা, হেরিটেজ তকমা পাওয়া কফি হাউসকে যেভাবে আপন করেছিলেন বাঙালি, নতুন এই কফি হাউসকেও সেভাবেই আপন করে নেবেন।        


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post