লিয়েন্ডারের নজর টোকিও অলিম্পিক


চলতি বছরে ডেভিস কাপ জিতে রেকর্ড গড়েছেন লিয়েন্ডার পেজ। এবার পাখির চোখ করে অষ্টমবারের অলিম্পিকে নজির গড়তে চান লিয়েন্ডার পেজ। বর্তমানে ২০২১-এর টোকিও অলিম্পিকের জন্য খাটছেন তিনি।  ২০১৯ সালের বড়দিনেই জানিয়েছিলেন, শেষবারের মতো অলিম্পিকের মঞ্চে নামবেন তিনি। কিন্তু করোনার জেরে এক বছর পিছিয়ে যায় টোকিও অলিম্পিক। তাই শেষবারের মতো টেনিস ব়্যাকেট হাতে নামার প্রস্তুতি শুরু করে দিয়েছেন কিংবদন্তি লিয়েন্ডার পেজ।

শুক্রবার কলকাতায় একটি স্মার্ট ই-সাইকেলের উদ্বোধনী অনুষ্ঠানে আসেন তিনি। ভারতীয় টেনিস তারকা এদিন বলেন, 'ওই সময় কেউ ভাবেইনি করোনা রোগের মত অতিমহামারির কবলে পড়তে হবে সবাইকে। তবে দীর্ঘদিনের বিরতির পর এখন বেশ ভালোই লাগছে। তবে আসন্ন অলিম্পিকের জন্য সম্পূর্ণ তৈরি। দেশের নাম উজ্জ্বল করাই একমাত্র লক্ষ্য। তাই তিরিশ বছর ধরে খেলছি।' 

তবে প্রতিযোগিতায় অংশ নিয়ে শুধু ইতিহাস গড়েই থেমে থাকতে নারাজ পেজ। তাই জানান, দেশের জন্য আরও একটি পদক জয়ই লক্ষ্য তাঁর। ১৯৯৬ সালে ভারত একমাত্র অলিম্পিক পদক পেয়েছিল তাঁর হাত ধরেই। টোকিয়োয় কাকে জুটি হিসেবে চান প্রশ্ন করা হলে, তিনি বলেছেন, যেই থাকুক নিজেকে উজাড় করে দেব। 



Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post