‘দুয়ারে সরকার’ স্বেচ্ছাসেবকদের জন্য দুমাসে ১০,০০০ টাকা টিফিন ভাতা

রাজ্যের ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্প গোটা বিশ্বের কাছেই একটা মডেল হয়ে উঠেছে বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘এই প্রকল্প অভূতপূর্ব সাড়া ফেলে দিয়েছে’। এরজন্য তিনি সরকারি কর্মচারীদের ঢালাও প্রশংশাও করলেন। পাশাপাশি এই প্রকল্পের সঙ্গে যুক্ত স্বেচ্ছাসেবক ও সরকারি কর্মচারীদের মাসে ৫,০০০ টাকা করে টিফিন ভাতা দেওয়ার কথা ঘোষণা করে দিলেন। এই ভাতা দুমাস দেওয়া হবে। ফলে ডিসেম্বর ও জানুয়ারি মাসে এই প্রকল্পের সঙ্গে যুক্ত কর্মী-স্বেচ্ছাসেবকরা ১০ হাজার টাকা পাবেন। 

তিনি আরও জানান, ইতিমধ্যে 'দুয়ারে সরকার' কর্মসূচিতে এক কোটি ১২ লাখ নাম নথিভুক্ত হয়েছে। স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, একশো দিনের কাজ, কন্যাশ্রী, ঐক্যশ্রী, কৃষকবন্ধু, রূপশ্রী, তফসিলি বন্ধু, জয় জোহারের মতো প্রকল্পে ব্যাপক সাড়া মিলেছে। এত বড় কর্মকাণ্ডে সরকারি কর্মী ও স্বেচ্ছাসেবকদের অবদান অনস্বীকার্য বলেই দাবি করে টিফিন ভাতা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি ডিএম-এসপি থেকে শুরু করে এসডিও-বিডিও এবং থানার আইসি-দের অবদানের কথাও এদিন বলেন। 

 নবান্নের সাংবাদিক সম্মেলন সেরেই তিনি পৌঁছে যান পার্ক স্ট্রিটের অ্যালেন পার্কে। সেখানে বড় দিনের উৎসবের সূচনা করেন। আলোর মালায় পার্ক স্ট্রিট সাজানো হয়েছে প্রতি বছরের মতোই। 

Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post