২ কোটি ২০ লাখ ডলারে বিক্রি হল জ্যাকসনের নেভারল্যান্ড

২ কোটি ২০ লাখ ডলারে বিক্রি হয়ে গেল মাইকেল জ্যাকসনের খামারবাড়ি নেভারল্যান্ড। এক মার্কিন ধনকুবের এই খামারবাডি় কিনেছেন প্রারম্ভিক দরের এক-তৃতীয়াংশ। প্রয়াত জ্যাকসনের বন্ধু রন বার্কলে ক্যালিফোর্নিয়ার লস অ্যালিভিওসের এই নেভারল্যান্ড। 

জ্যাকসনের ২৭০০ একরের এই সম্পত্তি প্রথম বিক্রির চেষ্টা হয়েছিল ২০১৫ সালে। তখন দর ছিল ১ কোটি ডলার। তারপর বহুবার এটিকে বেচার চেষ্টা হয়েছে। সর্বশেষ দর ছিল ৩ কোটি ১০ লাখ ডলার। ১৯৮৭ সালে নেভারল্যান্ড কিনতে জ্যাকসনের খরচ হয়েছিল ১ কোটি ৯৫ লাখ ডলার। সেখানে পিটার প্যানের গল্প অনুসরণে একটি কাল্পনিক দুনিয়া তৈরি করেছিলেন তিনি।


এই খামারবাড়িতে রয়েছে একটি চিড়িয়াখানা। রয়েছে নানারকম বিনোদনের উপকরণ। আছে মেলার পরিবেশ। সেখানে শিশুদের এনে তিনি সময় কাটাতেন। তারপর এই বিনোদনকেন্দ্রই শিশুদের যৌন নির্যাতনের নানা অভিযোগের কেন্দ্র হয়ে উঠেছিল। জ্যাকসন অবশ্য সব অভিযোগই উড়িয়ে দিয়েছিলেন। ২০০৫ সালে জ্যাকসন ১৩ বছরের এক বালককে নির্যাতনের অভিযোগে বিচারের মুখে দাঁড়াতে হয়। পরে তিনি ছাড়াও পান। এরপর জ্যাকসন আর নেভারল্যান্ডে ফেরেননি। ২০০৯ সালে তিনি অন্য একটি বাড়িতে মারা যান। মাদকাসক্তির জন্য হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।


Post a Comment

Thank You for your important feedback

Previous Post Next Post